অন্য সরকারি চাকরিতে যোগদানের উদ্দেশ্যে পদত্যাগ, পদত্যাগ হিসাবে গণ্য হইবে না।

বাংলাদেশ সার্ভিস রুলস এর বিধি ৩০০ অনুসারে অন্য কোন পেনশনযোগ্য চাকরিতে যোগদানের উদ্দেশ্যে চাকরি হইতে পদত্যাগ করিলে, উক্ত পদত্যাগ সরকারী চাকরি হইতে পদত্যাগ হিসাবে গণ্য হইবে না।

বিধি-২৯৯। আচরণ সম্পর্কে তদন্ত পেন্ডিং রাখিয়া সাময়িক বরখাস্তকৃত যে কর্মচারীকে চাকরিতে পুনর্বহাল করা হইয়াছে, উক্ত কর্মচারীর সাময়িক বরাখাস্ত কালীন সময়ের ভাতাদির কোন অংশ বাজেয়াপ্ত করা হইলে (বিভাগীয় প্রধানের বিশেষ অনুমোদন সাপেক্ষে) উক্ত সমায়িক বরখাস্তকালীন সময় পেনশনের জন্য গণনা করা যাইবে না, যদি না পুনর্বহালকারী কর্তৃপক্ষ উক্ত সময় পেনশনের জন্য গণনার বিষয়ে ষ্পষ্ট ঘোষনা দেন। (বিধি-৭২ দ্রষ্টব্য)

বিধি-৩০০। (এ) সরকারী চাকরি হইতে পদত্যাগ করিলে, অথবা অসদাচারণ, দেউলিয়া, বয়সের কারণ ব্যতীত অদক্ষতা, অথবা নির্ধারিত পরীক্ষায় উত্তীর্ণ হইতে না পারার কারণে চাকরি হইতে বরখাস্ত বা অপসারণ করা হইলে পূর্ব বাজেয়াপ্ত হইবে।

(বি) অন্য কোন পেনশনযোগ্য চাকরিতে যোগদানের উদ্দেশ্যে চাকরি হইতে পদত্যাগ করিলে, উক্ত পদত্যাগ সরকারী চাকরি হইতে পদত্যাগ হিসাবে গণ্য হইবে না।

অন্য সরকারি চাকরিতে যোগদানের উদ্দেশ্যে পদত্যাগ, পদত্যাগ হিসাবে গণ্য হইবে না: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.