আউটসোসিং এ নিয়োগ প্রাপ্ত অফিস সহায়কদের ভাগ্য খুলে যাচ্ছে।

আউটসোসিং নীতিমালা-২০১৮ হচ্ছে অস্থায়ী ভিত্তিতে চুক্তিভিত্তিক নিয়োগ। যেখানে সরকার তাদের প্রয়োজনের সময়ে নির্দিষ্ট মেয়াদে আউটসোর্সিং পদ্ধতিতে জনবল নিয়োগ দেওয়া হয়।

সম্প্রতি কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ” আউটসোর্সিং নীতিমালা-২০০৮” এর আলোকে গত ০৬-০৩-২০১৮ তারিখে নিয়োগকৃত ডিআইএফই এর অফিস সহায়ক (১০৫+৮) = ১১৩টি পদের চুক্তির মেয়াদ ০৫-০৩-২০২১ তারিখে শেষ হওয়ার ০২ মাস পূর্বে আউটসোর্সিং নীতিমালা ২০১৮ অনুযায়ী উক্ত অফিস সহায়ক পদগুলো রাজস্বখাতে স্থানান্তরপূর্বক সরাসরি নিয়োগ প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপসচিব দিল আফরোজা বেগম মহাপরিদর্শক, কলকারখানা ও পরিদর্শন অধিদপ্তরকে অনুরোধ করে।

আউটসোসিং এ নিয়োগ প্রাপ্ত অফিস সহায়কদের ভাগ্য খুলে যাচ্ছে সংক্রান্ত পত্রটি দেখে নিতে পারেন: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3002 posts and counting. See all posts by admin

6 thoughts on “আউটসোসিং এ নিয়োগ প্রাপ্ত অফিস সহায়কদের ভাগ্য খুলে যাচ্ছে।

  • আমরা যারা জেলা রেজিস্ট্রার অফিসে ও সাব রেজিস্ট্রার অফিসে দৈনিক মজুরি 60টাকা 80টাকা হারে কর্মরত অফিস সহায়ক পিয়নদের সুবিধা পাবে

  • আবেদন করে আদায় করতে হবে।

  • আমরা ১৯১৪ সালে ইউনিয়ন ভূমি অফিসে আউটসোর্সিং এর মাধ্যমে নিয়োগ প্রাপ্ত হয়।অফিস সহায়ক পদে বেতন পায় ১৯১৮সাল পর্যন্ত ।এরপরে কোম্পানির নবায়ন না থাকায় আমাদেরকে আর বেতন দেয় নি আমরা হাজিরা চালিয়ে এখনো কর্মরত আছি ।এখন কি আমাদের চাকরি আছে ? আমাদের কোনো চিঠি দেয় নাই।এখন আমাদের করণীয় কি?

  • আমরা ইউনিয়ন ভূমি অফিসের অফিস সহায়ক পদে ১৯১৪ সালে আউটসোর্সিং এর মাধ্যমে নিয়োগ প্রাপ্ত হয়। ১৯১৮সালে পর্যন্ত ঠিকঠাকমতো বেতন পেয়ে থাকি। এরপরে 1919 সালে দৈনিক শ্রমিক মজুরি খাত থেকে বেতন পায়। তারপরে আর কোন বেতন পাই নাই এখন আমরা নিয়মিত হাজিরা করে অফিস করছি উর্ধ্বতন গিয়ে জানতে পারি যে আমাদের চাকরি নাই এমত অবস্থায় আমরা আমাদের করণীয় কি পরামর্শ চাই?

  • আইনের দ্বারস্থ হউন।

  • সালগুলো ভুল ইনপুট দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *