PRL কালে LPR কালের সকল সুযোগ- সুবিধা বহাল থাকবে।

গণ কর্মকর্তা / কর্মচারীগণের অবসরপ্রস্তুতিমূলক ছুটিকালীন সময়ের প্রাপ্ত সুযোগ সুবিধা সম্বলিত অন্যান্য সকল নির্দেশনা পূর্বের ন্যায় অবসর উত্তর ছুটিকালীন সময়েও বহাল থাকবে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

অর্থ মন্ত্রণালয় অর্থ বিভাগ

প্রবিধি অনুবিভাগ

প্রবিধি শাখা-১

www.mof.gov.bd

নং-অম/অবি/প্রবি-১/চা:বি:-৩/২০১০(অংশ-৩)/৬২; তারিখ: ০৬ এপ্রিল, ২০১০

প্রজ্ঞাপন

Public Servants (Retirement) Act, 1974 এর 4 ও 7 ধারার মধ্যে সামঞ্জস্যতা আনয়নের লক্ষ্যে ৭ ধরায় সংশোধনী আনয়নপূর্বক অবসরপ্রস্তুতিমূলক ছুটি (Leave Preparatoryto Retirment) কে অবসর-উত্তর ছুটি (Post Retirement Leave) দ্বারা প্রতিস্থাপন করা হয়। মূলত: LPR সংক্রান্ত বিধি বিধানের কোন পরিবর্তন আনা হয়নি। কিন্তু তা সত্ত্বেও অবসর উত্তর ছুটি মঞ্জুরের ক্ষেত্রে যাতে কোন বিভ্রান্তির সৃষ্টি না হয় সে জন্যে বিষয়টি ষ্পষ্টীকরণের লক্ষ্যে নিম্নরুপ নির্দেশনা জারি করা হলো:

ক) আইনের 4 ও 4A ধারার অধীনে প্রযোজ্য ক্ষেত্রে ৫৭ বা ৫৯ বছর পূর্তির দিনটি সংশ্লিষ্ট গণ কর্মকর্তা/ কর্মচারীগণের অবসর গ্রহনের দিন হিসেবে গণ্য হবে। বাংলাদেশ সার্ভিস রুলস (পার্ট-১) এর বিধি ৭৯ এর বিধানমতে উক্ত দিনটি অকর্ম দিবস (নন-ওয়ার্কিং ডে) হিসেবে গণ্য হবে এবং উক্ত দিন হতে অবসর গ্রহণ কার্যকর হবে। তবে ছুটি পাওনা সাপেক্ষেস অবসর গ্রহণের জন্য নির্ধারিত উক্ত দিনটির পরবর্তী দিন হতে সর্বোচ্চ ১ বছর পর্যন্ত একজন গণ কর্মকর্তা/ কর্মচারী অবসর-উত্তর ছুটি ভোগ করতে পারবেন।

খ) এ ক্ষেত্রে গণ কর্মকর্তা / কর্মচারীগণের অবসরপ্রস্তুতিমূলক ছুটিকালীন সময়ের প্রাপ্ত সুযোগ সুবিধা সম্বলিত অন্যান্য সকল নির্দেশনা পূর্বের ন্যায় অবসর উত্তর ছুটিকালীন সময়েও বহাল থাকবে।

২। এ নির্দেশনা ১৩/১২/২০০৯ তারিখ হতে কার্যকর হয়েছে মর্মে গণ্য হবে।

৩। এ আদেশ অনুযায়ী সংশ্লিষ্ট সরকারের আদেশ পরিবর্তন হয়েছে বলে গণ্য হবে।

ড মোহাম্মদ তারেক

অর্থ সচিব

অবসর উত্তর ছুটি (PRL) কালে অবসর পূর্ব প্রস্তুতির (LPR) কালের সকল সুযোগ- সুবিধা বহাল থাকবে: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

One thought on “PRL কালে LPR কালের সকল সুযোগ- সুবিধা বহাল থাকবে।

Leave a Reply

Your email address will not be published.