সকল প্রার্থীকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বলা হলো। কোন প্রার্থী নির্ধারিত সময়ের পরে উপস্থিত হলে ঐ প্রার্থীর ব্যবহারিক পরীক্ষা গ্রহণ করা হবে না- অর্থ বিভাগের ১৩তম ও ১৬তম গ্রেডের লিখিত পরীক্ষার ফলাফল ২০২২

Ministry of Finance – অর্থ মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একটি মন্ত্রণালয় । বাংলাদেশ সরকারের অন্যতম এ সংস্থাটি দেশের অর্থনৈতিক উন্নয়ন, জাতীয় বাজেট প্রণয়ন, করারোপ, অর্থ সংশ্লিষ্ট আইন, বিধি-বিধান-প্রবিধান প্রণয়ন এবং বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে থাকে।

গত ২৫/১১/২০২২ তারিখে অনুষ্ঠিত সাঁট-মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর, অফিস সহকারী কাম- কম্পিউটার মুদ্রাক্ষরিক এবং ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর পদের লিখিত পরীক্ষায় নিম্নবর্ণিত রোল নম্বরধারী প্রার্থীগণ উত্তীর্ণ হয়েছেন। উত্তীর্ণ প্রার্থীগণকে ব্যবহারিক পরীক্ষার তারিখ, সময় ও স্থান টেলিটকের মাধ্যমে তাদের স্ব স্ব মোবাইলে জানিয়ে দেয়া হবে। এছাড়াও ব্যবহারিক পরীক্ষার তারিখ, সময় ও স্থান অর্থ বিভাগের ওয়েবসাইট www.mof.gov.bd এ প্রকাশ করা হবে।

গত ২৫/১১/২০২২ তারিখে অনুষ্ঠিত ১৩ তম ও ১৬ তম গ্রেডের (সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক এবং ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর) শূন্য পদে জনবল নিয়োগের লক্ষ্যে লিখিত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে নির্বাচিত প্রার্থীদের ব্যবহারিক পরীক্ষা নিম্নবর্ণিত তারিখ ও সময় অনুযায়ী বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস), ১, জহির রায়হান রোড (পলাশী-নীলক্ষেত), ঢাকা-তে অনুষ্ঠিত হবে।

লোক নিচ্ছে অর্থ মন্ত্রণালয় / ১৩তম ও ১৬তম গ্রেডের পদে নিয়োগ কার্যক্রম চলমান

এছাড়াও মৌখিক পরীক্ষার তারিখ, সময় ও স্থান অর্থ বিভাগের ওয়েবসাইট www.mof.gov.bd এ প্রকাশ করা হবে।

Grade 13-16 Practical Exam

গত ২৫/১১/২০২২ তারিখে অনুষ্ঠিত অর্থ বিভাগের ১৩তম ও ১৬তম গ্রেডের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। উত্তীর্ণ প্রার্থীদের রোল নম্বর PDF Download

অর্থ মন্ত্রণালয় আর্থিক সিদ্ধান্ত গ্রহণ করে থাকে । অর্থ সচিবগণের তালিকা 2022

  1. কে এ জামান
  2. মতিউল ইসলাম
  3. কফিল উদ্দিন মাহমুদ
  4. আবুল খায়ের
  5. মোহাম্মদ সাইদুজ্জামান
  6. মোস্তাফিজুর রহমান
  7. গোলাম কিবরিয়া
  8. এম কে আনোয়ার
  9. খোরশেদ আলম
  10. নাসিম উদ্দিন আহমেদ
  11. আকবর আলি খান
  12. জাকির আহমেদ খান
  13. সিদ্দিকুর রহমান চৌধুরী
  14. মোহাম্মদ তারেক
  15. ফজলে কবির
  16. মাহবুব আহমেদ
  17. হেদায়েতুল্লাহ আল মামুন
  18. মোহাম্মদ মুসলিম চৌধুরী
  19. আবদুর রউফ তালুকদার
  20. ফাতিমা ইয়াসমিন

তিনটি পদেই কি ব্যবহারি পরীক্ষা অনুষ্ঠিত হবে?

হ্যাঁ। যে সকল পদে প্র্যাকটিক্যাল পরীক্ষার প্রয়োজন সেই পদগুলোতেই ব্যবহারিক হবে। অন্য পদে ব্যবহারিক নয় সরাসরি মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে যা অর্থ মন্ত্রণালয়ের ওয়েবসাইটে জানিয়ে দেয়া হবে।

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3009 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *