অস্থায়ী/ দৈনিক ভিত্তিতে/ মাস্টার রোলে নিয়োগ সংক্রান্ত পরিপত্র ২০১৮

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতাধীন বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান কর্তৃক বিভিন্ন সময় অস্থায়ী/ দৈনিক ভিত্তিতে/ মাস্টার রোলে কর্মচারী নিয়োগ করা হয়। এভাবে নিয়োগকৃত কর্মচারীগণ দীর্ঘদিন কাজ করা সত্ত্বেও আইনগত সুযোগ না থাকায় তাদের চাকুরী স্থায়ী করা সম্ভব হয় না।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

অর্থ মন্ত্রণালয়

আর্থিক প্রতিষ্ঠান বিভাগ

বানিজ্যিক ব্যাংক শাখা

নং-৫৩.০০.০০০০.৩১২.৯৯.০০১.১৬-২২২; তারিখ: ০৪ অক্টোবর ২০১৮

পরিপত্র

বিষয়: অস্থায়ী/ দৈনিক ভিত্তিতে/ মাস্টার রোলে কর্মচারী নিয়োগ।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতাধীন বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান কর্তৃক বিভিন্ন সময় অস্থায়ী/ দৈনিক ভিত্তিতে/ মাস্টার রোলে কর্মচারী নিয়োগ করা হয়। এভাবে নিয়োগকৃত কর্মচারীগণ দীর্ঘদিন কাজ করা সত্ত্বেও আইনগত সুযোগ না থাকায় তাদের চাকুরী স্থায়ী করা সম্ভব হয় না। ফলে অস্থায়ীভাবে নিয়োগকৃত কর্মচারীগণের চাকুরীগত নিরাপত্তা থাকে না। এছাড়া চাকুরীর বয়স শেষে পেনশনসহ অন্যান্য আর্থিক সুবিধা থেকেও তারা বঞ্চিত হন। রাষ্ট্র মালিকানাধীন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর সাংগঠনিক কাঠামো অনুমোদন /সংশোধনকালে এভাবে কর্মী নিয়োগ না করার নির্দেশনা দেয়া হয়েছে। কিন্তু দেখা যায় যে, বিভিন্ন ব্যাংক/ আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ অনুমোদিত জনবল কাঠামো বর্হিভূত বিভিন্ন পদনামে অস্থায়ী জনবল নিয়েঅগ অব্যাহত রেখেছেন, যা প্রতিষ্ঠানগুলোর প্রশাসনিক কাঠামো বর্হিভূত বিভিন্ন পদনামে অস্থায়ী জনবল নিয়োগ অব্যাহত রেখেছেন, যা প্রতিষ্ঠানগুলোর প্রশাসনিক শৃঙ্খলা পরিপন্থী। এ অবস্থা নিরসনকল্পে রাষ্ট্র মালিকানাধীন সকল ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে অস্থায়ী/ দৈনিক ভিত্তিতে / মাষ্টার রোলে কর্মচারী নিয়োগ না করার নির্দেশনা প্রদান করা হলো।

 

(মো: মতিয়ার রহমান)

যুগ্নসচিব

ফোন: ৯৫৭৪০০২

 

অস্থায়ী/ দৈনিক ভিত্তিতে/ মাস্টার রোলে কর্মচারী নিয়োগ সংক্রান্ত পরিপত্র ২০১৮: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

2 thoughts on “অস্থায়ী/ দৈনিক ভিত্তিতে/ মাস্টার রোলে নিয়োগ সংক্রান্ত পরিপত্র ২০১৮

Leave a Reply

Your email address will not be published.