ডিডিও আইডি নিয়ে জটিলতার অবসান হলো। এখন ডিডিওগণ আইবাস++ থেকে নিজেরাই নিজেদের লগইন আইডি তৈরী করে নিতে বা নিজেদের আইডিতে ডিডিও রোল দিতে পারবেন। এ জন্য নিম্নলিখিত ধাপগুলো অনুসরণ করতে হবে:

১. আইবাস++ এর লগইন স্ক্রিন থেকে ‘Register Yourself’ লিঙ্কে ক্লিক করলে স্বনিবন্ধনের স্ক্রিনটি আসবে।

২. উক্ত স্ক্রিনে NID/ Service No – এই ঘরে জাতীয় পরিচয়পত্র নম্বর বা স্মার্ট আইডি নম্বর এন্ট্রি করুন। এরপর ”GO” বাটন চাপলে ডিডিও এর মোবাইল নম্বরে একটি একটি OTP যাবে। এটি এন্ট্রি করার পর Self Drawing Officer নাকি Drawing and Disbursement Officer হিসেবে নিবন্ধন করতে চান, সেই অপশন আসবে। ইমেইল না দেয়া থাকলে ইমেইল এন্ট্রি যাবে।

৩. Drawing and Disbursement Officer নির্বাচন করে Next বাটন চাপলে যে স্ক্রিনটি আসবে, সেখানে ডিডিও হিসেবে নিয়োগপত্র অথবা অফিস প্রধান হিসেবে নিয়োগপত্র/ বদলী আদেশ/ আর্টিকেল-৪৭ সংযুক্ত করুন।

৪. এরপর Submit বাটনে ক্লিক করা হলে এটি যাচাই এর জন্য আইবাস++ কর্তৃপক্ষের নিকট যাবে। সেখান থেকে অনুমোদনের পর ডিডিও একটি এসএমএস এর মাধ্যমে তার আইডি/রোল প্রাপ্তির বিষয়টি জানতে পারবেন।

বিস্তারিত ব্যবহার নির্দেশিকা সংযুক্ত করা হল: ডাউনলোড

সূত্র: Mohaimen Amin

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3010 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *