ঈদ উপলক্ষ্যে সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবার ব্যাংক খোলা থাকবে- বন্ধের দিনেও করা যাবে লেনদেন –ঈদে উপলক্ষে ব্যাংকিং আওয়ার ২০২৪

বাংলাদেশে সাপ্তাহিক ছুটির দিন? শুক্রবার সরকারি ছুটির দিন। শনিবার বেশিরভাগ বেসরকারি প্রতিষ্ঠানের ছুটির দিন। রবিবার কিছু বেসরকারি প্রতিষ্ঠানের ছুটির দিন। কিছু কিছু প্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটির দিন ভিন্ন হতে পারে। তবে বাংলাদেশের ব্যাংকগুলো ও সরকারি প্রতিষ্ঠানগুলো শুক্র ও শনিবার বন্ধ থাকে এবং সাপ্তাহিক ছুটি হিসেবে পরিগনিত হয়।

আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক/কর্মচারী/কর্মকর্তাদের বেতন-ভাতা ও রপ্তানি বিল ক্রয়ের জন্য বাণিজ্যিক ব্যাংকের সংশ্লিষ্ট শাখাগুলি ঈদের পূর্বের সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ৫, ৬ ও ৭ এপ্রিল ২০২৪ তারিখে সীমিত পরিসরে খোলা রাখা ইতোমধ্যে ব্যাংকগুলোকে বাংলাদেশ ব্যাংক পত্র প্রেরণ করেছে। 

কোথায় কোথায় ব্যাংক খোলা থাকবে? আসন্ন ঈদ-উল-ফিতর এর পূর্বে তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান কর্তৃক রপ্তানি বিল বিক্রয়ের এবং উক্ত শিল্পে কর্মরত শ্রমিক/কর্মচারী/কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতাদি পরিশোধের সুবিধার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাসমূহ পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ৫, ৬ ও ৭ এপ্রিল ২০২৪ তারিখ সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন সময়সূচি অনুযায়ী সীমিত সংখ্যক লোকবলের মাধ্যমে সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম পরিচালিত হবে। 

ব্যাংক বন্ধের তালিকা ২০২৪ । আগামী শুক্রবার কি ব্যাংক খোলা থাকবে?

হ্যাঁ। খোলা থাকবে।

ঈদে উপলক্ষে ব্যাংকিং আওয়ার ২০২৪ । সাপ্তাহিক ছুটির দিনে ব্যাংক খোলা থাকবে?

Caption:www.bb.org

সাপ্তাহিক ছুটির দিনে ব্যাংক খোলা । হ্যাঁ। আগামী শুক্র ও শনিবার ব্যাংক খোলা থাকবে

  1. ৫ এপ্রিল ২০২৪ শুক্রবার- সকাল ৯:৩০ ঘটিকা হতে অপরাহ্ণ ১২:৩০ ঘটিকা পর্যন্ত
  2. ৬ ও ৭ এপ্রিল 2028 শনিবার ও রবিবার- সকাল ৯:৩০ ঘটিকা হতে অপরাত ১:০০ ঘটিকা পর্যন্ত।

ঈদে বন্ধের দিনেও ব্যাংক খোলা থাকে?

হ্যাঁ, ঈদের আগে বন্ধের দিনেও কিছু ব্যাংক খোলা থাকে। ঈদের আগের সপ্তাহে, শুক্রবার, শনিবার এবং রবিবার (সাপ্তাহিক ছুটির দিন) কিছু নির্দিষ্ট ব্যাংকের শাখা খোলা থাকে। ঈদের দিন সকালে কিছুক্ষণের জন্য ব্যাংক খোলা থাকে। বাংলাদেশ ব্যাংকের নির্দেশ অনুযায়ী, ঢাকা, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, গাজীপুর, সাভার, আশুলিয়া ও টঙ্গীর কিছু নির্দিষ্ট ব্যাংকের শাখা খোলা থাকে।

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2981 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *