উন্নয়ন প্রকল্প হতে রাজস্বখাতে স্থানান্তরিতদের পেনশন ও আনুতোষিক মঞ্জুরি সংক্রান্ত।

উন্নয়ন প্রকল্প হতে রাজস্বখাতে স্থানান্তরিত কর্মচারীগণের উন্নয়ন প্রকল্পের চাকুরিকাল অথবা উন্নয়ন প্রকল্পের চাকুরিকাল ও রাজস্বখাতের চাকুরিকলি একত্রে গণনা করে ইতােপূর্বে টাইমস্কেল ও সিলেকশন গ্রেডে বেতন নির্ধারণ করা হয়ে থাকলে তা সংশােধনযোগ্য।

 

গণপ্রজাতন্সী বাংলাদেশ সরকার 

অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয়

বাস্তবায়ন অনুবিভাগ

বাস্তবায়ন-৩ অধিশাখা 

WWW.mof.gov.bd

নংe ০৭.০০.০০০০.১৬৩.৪৫.০৬৯.১২.১২৯ তারিখ:  ০৪ নভেম্বর ২০২১

বিষয়: উন্নয়ন প্রকল্প হতে রাজস্বখাতে স্থানান্তরিত কর্মকর্তা/ কর্মচারীদের পেনশন ও আনুতোষিক মঞ্জুরি সংক্রান্ত।

উপযুক্ত বিষয় ও সুত্রের প্রেক্ষিতে প্রস্তারিত বিষয়ে অর্থ বিভাগের নিম্নরূপ সিদ্ধান্ত নির্দেশক্রমে জানানাে হলো:

(ক) অর্থ বিভাগের ১৫/১২/২০০৯ তারিখে অম/অবি(বাস্ত-৪)/বিবিধ-২০(উ:স্কেল/২০০৭(অংশ)/৯১ নং স্মারক ও ২২/৯/২০১১ তারিখের অম/অবি(বাস্ত:৪)/বিবিধ-২০/উ:স্কে:/২০০৭/(অংশ)/৭৪ নং স্মারকের সিন্ধান্ত মোতাবেক নিয়মিতকরণকত গান ধারীগণ উন্নয়ন প্রকল্প হতে রাজস্বখাতে স্থানান্তরিত হওয়ার পর শুধুমাত্র রাজস্বখাতের চাকরিকাল গণনা করে প্রাপ্যতা অনুযায়ী এতদসংক্রান্ত বিধি-বিধান অনুসারে টাইমস্কেল ও সিলেকশন গ্রেড প্রদেয় হইবে। উন্নয়ন প্রকল্প হতে রাজস্বখাতে স্থানান্তরিত পদের পদধারীদের উন্নয়ন প্রকল্পে চাকরিকাল গণনা করে অথবা উন্নয়ন প্রকল্পে চাকরিকালের সহিত রাজস্বখাতের চাকরিকাল যুক্ত/গননাপূর্বক সমষ্টির ভিত্তিতে টাইমস্কেল ও সিলেকশন গ্রেড প্রদেয় নয় এবং

(খ) এ বিষয়ে হিসাব মহানিয়ন্ত্রক কার্যালয়ের ০৫/১০/২০২১ তারিখের ৩৩১নং পত্রের ৫নং অনুচ্ছেদের বিশ্লেষণ অর্থ বিভাগের ১৫/১২/২০০৯ তারিখের ৯১ নং স্মারক ও ২২/৯/২০১১ তারিখের ১নং স্মারকের সিদ্ধান্তের সাথে সংগতিপূর্ণ। উন্নয়ন প্রকল্প হতে রাজস্বখাতে স্থানান্তরিত কর্মচারীগণের উন্নয়ন প্রকল্পের চাকুরিকাল অথবা উন্নয়ন প্রকল্পের চাকুরিকাল ও রাজস্বখাতের চাকুরিকলি একত্রে গণনা করে ইতােপূর্বে টাইমস্কেল ও সিলেকশন গ্রেডে বেতন নির্ধারণ করা হয়ে থাকলে তা সংশােধনযোগ্য। এক্ষেত্রে এ বাবদ অতিরিক্ত গৃহীত অর্থ কর্তন বা সমন্বয় করে বেতন নির্ধারণ সংশােধনপূর্বক আনুতােষিক ও পেনশন পরিশােধ করতে হবে।

(এস এম আবদুল্লাহ আল মামুন)

উপসচিব 

ফোন: ০২-২২৩৩৮৫৭৩৩

 

উন্নয়ন প্রকল্প হতে রাজস্বখাতে স্থানান্তরিতদের পেনশন ও আনুতোষিক মঞ্জুরি সংক্রান্ত: ডাউনলোড

Leave a Reply

Your email address will not be published.

close