All type of leave instruction for officer above 6 grade in Bangladesh Betar – উর্ধ্বতন কর্মকর্তাদের ছুটি ভোগের নির্দেশনা ২০২৩

উর্ধ্বতন কর্মকর্তাদের ছুটি ভোগের নির্দেশনা –বাংলাদেশ বেতারের ৫ম গ্রেড ও তদূর্ধ্ব পর্যায়ের কর্মকর্তা, প্রশাসন শাখার কর্মকর্তা এবং বাংলাদেশ বেতারের কেন্দ্র/ইউনিটের প্রধানগণকে সকল প্রকার ছুটি ভোগের ক্ষেত্রে মহাপরিচালকের পূর্বানুমোদন গ্রহণ করতে হবে।

বিএসআর এর বিধি ১৪৯ এবং নির্ধারিত ছুটি বিধিমালা-১৯৫৯ এর বিধি-৭ অনুযায়ী ব্যক্তিগত/পারিবারিক কারণে ও মেডিকেল সার্টিফিকেটের ভিত্তিতে অনধিক তিন মাস পর্যন্ত গড় বেতনে/অর্ধ গড় বেতনের দেশের অভ্যন্তরে অর্জিত ছুটি মঞ্জুরি করা হয়। এক্ষেত্রে অফিস প্রধানকে ছুটি মঞ্জুরের ক্ষমতা প্রদান করা হয়েছে। এতদসত্বেও বেতার মহাপরিচালকের পূর্বানুমতি গ্রহণের নির্দেশনা প্রদান করা হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগের ক্ষমতা বিকেন্দ্রীকরণ নীতিমালা এর ক্যাটাগরি-১ অনুসারে নিজ দপ্তর/সংস্থা/অধিদপ্তরের প্রধান সকল প্রকার ছুটি মঞ্জুর করবেন। ক) নিজ দপ্তরের ৩য় গ্রেড হতে ৯ম গ্রেডভূক্ত সকল কর্মচারী এবং খ) বিভাগীয়/আঞ্চলিক ও জেলা পর্যায়ের চতুর্থ গ্রেডভূক্ত দপ্তর প্রধান এবং চতুর্থ গ্রেডভূক্ত অন্যান্য কর্মচারী।

৫ম গ্রেডভূক্ত কর্মকর্তার ছুটি মঞ্জুকারী কর্তৃপক্ষ কে?/ আঞ্চলিক অফিস তাদের অর্জিত ছুটি মঞ্জুর করবেন।

বাংলাদেশ বেতারও কি এরকম ক্ষমতা বিকেন্দ্রীকরণ আদেশ জারি করেছে? হ্যাঁ। জারি করেছে।

 বাংলাদেশ বেতারের ৫ম গ্রেড ও তদূর্ধ্ব পর্যায়ের কর্মকর্তা, প্রশাসন শাখার কর্মকর্তা এবং বাংলাদেশ বেতারের কেন্দ্র-ইউনিটের প্রধানগণকে সকল প্রকার ছুটি ভোগের ক্ষেত্রে মহাপরিচালকের পূর্বানুমোদন গ্রহণ করা প্রসঙ্গে PDF Download

কর্মকর্তাদের ৫ম গ্রেড কে মঞ্জুর করবেন? ক্যাটাগরি-২ দপ্তর/সংস্থার পরিচালক/সচিব এবং বিভাগ/আঞ্চলিক পর্যায়ের দপ্তর প্রধান

  • ক) প্রধান কার্যালয়ের ক্ষেত্রে দশ গ্রেড হতে বিশতম গ্রেড ভূক্ত সকল কর্মচারী।
  • খ) বিভাগ/আঞ্চলিক কার্যালয়ের ক্ষেত্রে পঞ্চম গ্রেড থেকে বিশতম গ্রেড ভূক্ত সকল কর্মচারী।
  • গ) জেলা ও উপজেলা পর্যায়ের পঞ্চম গ্রেডভূক্ত দপ্তর প্রধান এবং পঞ্চম গ্রেডভূক্ত অন্যান্য কর্মকর্তা।

যেক্ষেত্রে আঞ্চলিক অফিস নেই?

যে সব দপ্তরের বিভাগীয়/আঞ্চলিক কার্যালয় নেই, সে সব ক্ষেত্রে বিভাগীয় প্রধান বিভাগীয়/আঞ্চলিক কার্যালয় এতদসংক্রান্ত ক্ষমতা প্রয়োগ করবেন। কোন বিষয়ে সাংঘর্ষিক দেখা দিলে সংশ্লিষ্ট দপ্তর/সংস্থার আর্থিক ক্ষমতা বন্টন আদেশ অনুযায়ী কার্য সম্পাদন হবে। যে সব দপ্তরের উপজেলা পর্যায়ের কার্যালয় জেলা পর্যায়ের নিয়ন্ত্রণাধীন নয়, সে সব ক্ষেত্রে বিভাগীয়/আঞ্চলিক কার্যালয়ের প্রধান এতদসংক্রান্ত ক্ষমতা প্রয়োগ করবেন।

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3010 posts and counting. See all posts by admin

One thought on “উর্ধ্বতন কর্মকর্তাদের ছুটি ভোগের নির্দেশনা ২০২৩ । ৫ম গ্রেড হতেই মহাপরিচালকের পূর্বানুমোদন লাগবে

  • Undeniably consider that which you said. Your favourite reason seemed to
    be at the web the simplest thing to keep in mind of.
    I say to you, I certainly get annoyed even as folks consider
    concerns that they plainly do not know about. You managed
    to hit the nail upon the top as smartly as defined out the whole thing without having side-effects , folks can take a signal.
    Will likely be back to get more. Thank you

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *