একজন প্রধান শিক্ষকের আনুতোষিক ও অবসর ভাতার পরিমান।

সাধারণত এমপিওভূক্ত প্রতিষ্ঠান গুলো  স্বশাসিত বা সরকারি প্রতিষ্ঠানের মত পেনশন বা আনুতোষিক প্রদান করে না। এখানে গাজীপুর ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয়, গাজীপুর সেনানিবাস এর একজন প্রধান শিক্ষকের পেনশন ও গ্রাচুইটির পরিমাণ নির্ণয় করা হয়েছে। এটি সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের অন্তর্ভূক্ত বিধায় এটির সাথে অন্যান্য এমপিওভূক্ত উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে তুলনা করা যাবে না।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর

প্রতিরক্ষা মন্ত্রণালয়

ঢাকা সেনানিবাস

www.dmlc.gov.bd

নং-২৩.২২.০০০০.০১৮.১৩.১৪১.১৯.৩৯; তারিখ: ২৪ জানুয়ারি ২০২১ খ্রি:

বিষয়: ক্যান্টনমেন্ট এক্সিকিউটিভ অফিসার, গাজীপুর সেনানিবাসের স্মারক নং-২৩.২২.৭০০৭.০০১.৭১.১৫৬.৯৪; তারিখ: ১৯ নভেম্বর ২০২০ খ্রি:

উপর্যুক্ত বিষয় ও সূত্রের আলোকে জনাব মো: দুরুল হোদা, প্রধান শিক্ষক (অবসরপ্রাপ্ত), গাজীপুর ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয়, গাজীপুর সেনানিবাস নিম্নোক্ত অবসর ভাতা ও আনুতোষিক নির্দেশক্রমে মঞ্জুর করা হলো:

ক) মোট আনুতোষিক টাকা: ৫১,৭২,৯৩০/- (একান্ন লক্ষ বাহাত্তর হাজার নয়শত ত্রিশ টাকা মাত্র)

খ) মাসিক অবসর ভাতার পরিমাণ টাকা: ২২,৪৯১/- (বাইশ হাজার চারশত একানব্বই টাকা মাত্র)

গ) বিধি মোতাবেক মাসিক চিকিৎসা ভাতা প্রাপ্য হবেন।

২.০ প্রচলিত নিয়মানুযায়ী পেনশন কেসটি অডিট কর্তৃপক্ষ কর্তৃক নিরীক্ষা করাতে হবে এবং এ ব্যাপারে কোন প্রকার অডিট আপত্তি উত্থাপিত হলে কিংবা কোন অর্থ ফেরত প্রদান করতে হলে জনাব মো: দুরুল হোদা, প্রধান শিক্ষক (অবসরপ্রাপ্ত), গাজীপুর ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয়, গাজীপুর সেনানিবাস তা ফেরত প্রদানে বাধ্য থাকবেন মর্মে তার নিকট হতে  ৩০০/= (তিনশত) টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গিকারনামা গ্রহণ করতে হবে।

(শিরিন আশরাফী মিলি)

সহকারী পরিচালক (শিক্ষা)

ফোন: ৮৭১৫৬৯৭

একজন প্রধান শিক্ষকের আনুতোষিক ও অবসর ভাতার পরিমান: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.