সরকারি ছুটির তালিকায় যুক্ত হলো আরও একটি সরকারি ছুটি ২০২২

সরকারি ছুটি মানেই সারা দেশে পালিত হয় কিন্তু ঐতিহাসিক মুজিব নগর দিবস উদযাপনের লক্ষ্যে যে সরকারি ছুটি ঘোষণা করা হলো তা কেবল মেহেরপুর জেলার ৩টি উপজেলার মুজিবনগর উপজেলায় কার্যকর হবে। মেহেরপুর জেলা বাংলাদেশের মধ্যাঞ্চলের খুলনা বিভাগের একটি প্রশাসনিক অঞ্চল।মুক্তিযুদ্ধের সময় মেহেরপুরে পাকিস্তান বাহিনী ও মুক্তিযোদ্ধাদের মধ্যে সংঘটিত বেশ কিছু প্রাথমিক যুদ্ধের সাক্ষী। মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে প্রবাসী বাংলাদেশ সরকার তৎকালীন কুষ্টিয়া জেলার মেহেরপুর মহকুমার বৈদ্যনাথতলায় আম্রকাননে শপথ গ্রহণ করে অস্থায়ী সরকার গঠন করে এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের অস্থায়ী রাজধানী ঘোষণা করে । মুক্তিযুদ্ধ চলাকালে পাকিস্তান বাহিনী এবং মুক্তিবাহিনীর মধ্যে মেহেরপুরে সম্মুখ যুদ্ধের কথা নথিভুক্ত আছে। 

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

জনপ্রশাসন মন্ত্রণালয়।

বিধি-৪ শাখা। 

www.mopa.gov.bd

নম্বর-০৫.০০.০০০০.১৭৩.০৮.০০১.১৮-৮৪ ১৩ এপ্রিল ২০২২

প্রজ্ঞাপন

আগামী ১৭ এপ্রিল ২০২২ তারিখ রবিবার ঐতিহাসিক মুজিব নগর দিবস উদযাপন উপলক্ষ্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রণীত জাতীয় কর্মসূচীর অংশ হিসেবে মেহেরপুর জেলার মুজিবনগর উপজেলায় Allocation of Business Among The Different Ministries and Divisions (Schedule 1 of The Rules of Business, 1996) (Revised up to April 2017) 45 জনপ্রশাসন মন্ত্রণালয়ের অংশের ৩৭ নম্বর ক্রমিকে প্রদত্ত ক্ষমতাবলে সরকারি ছুটি ঘোষনা করা হলাে।

রাষ্ট্রপতির আদেশক্রমে,

(মাে: মশিউর রহমান তালুকদার)

উপসচিব

ফোনঃ ৯৫১৪৪৯২ 

মেহেরপুর জেলার মুজিবনগর উপজেলায় আগামী ১৭ এপ্রিল ২০২২ তারিখ রবিবার ঐতিহাসিক মুজিব নগর দিবস উদ্‌যাপন উপলক্ষ্যে সরকারি ছুটি: ডাউনলোড

One thought on “সরকারি ছুটির তালিকায় যুক্ত হলো আরও একটি সরকারি ছুটি ২০২২

Leave a Reply

Your email address will not be published.