কর্মকর্তাদের কম্পিউটার অগ্রিম গ্রহণের শর্তাবলী ও ফরম।

২০১৯-২০২০ অর্থ বছরে কম্পিউটার অগ্রিম ঋণ গ্রহণেচ্ছুক কর্মকর্তাগণকে আগামী ১৫ জানুয়ারী, ২০২০ তারিখের মধ্যে নিম্নে বর্ণিত অগ্রিম গ্রহণের বিদ্যমান নীতিমালার আলোকে নির্ধারিত ফরমে এ বিভাগের প্রশাসন-২ শাখায় আবেদনপত্র দাখিল করতে হবে। নির্ধারিত সময়ের পর কোন প্রকার আবেদনপত গ্রহণ করা হবে না।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

অর্থ মন্ত্রণালয়

অর্থনৈতিক সম্পর্ক বিভাগ

প্রশাসন -২ শাখা

www.erd.gov.bd

নং. ০৯.০০.০০০০.০৭৩.১৮.০০২.১৯/৬৫০; তারিখ: ২৩ ডিসেম্বর, ২০১৯ খ্রি;

বিজ্ঞপ্তি

 

অর্থনৈতিক সম্পর্ক বিভাগের প্রথম ও দ্বিতীয় শ্রেণীর কর্মকর্তাগনের অগতির জন্য জানানো যাচ্ছে যে, ২০১৯-২০২০ অর্থ বছরে কম্পিউটার অগ্রিম ঋণ গ্রহণেচ্ছুক কর্মকর্তাগণকে আগামী ১৫ জানুয়ারী, ২০২০ তারিখের মধ্যে নিম্নে বর্ণিত অগ্রিম গ্রহণের বিদ্যমান নীতিমালার আলোকে নির্ধারিত ফরমে এ বিভাগের প্রশাসন-২ শাখায় আবেদনপত্র দাখিল করতে হবে। নির্ধারিত সময়ের পর কোন প্রকার আবেদনপত গ্রহণ করা হবে না।

 

নীতিমালা: কম্পিউটার অগ্রিম:

ক) কম্পিউটার ক্রয়ের জন্য একজন ও দ্বিতীয় শ্রেণীর কর্মকর্তাকে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা অগ্রিম প্রদান করা যাবে।

খ) কম্পিউটার অগ্রিম সর্বোচ্চ ৫০ (পঞ্চাশ) কিস্তিতে আদায়যোগ্য হবে। অগ্রিম উত্তোলনের পরবর্তী মাসের বেতন হতে কিস্তিতে আদায় শুরু হবে।

গ) ন্যূনপক্ষে প্রাথমিক পর্যায়ের কম্পিউটার প্রশিক্ষণ নেই এমন কোন কর্মকর্তার অনুকুলে কম্পিউটার অগ্রিম মঞ্জুর করা যাবে না।

ঘ) কম্পিউটার অগ্রিমের জন্য দাখিলযোগ্য আবেদনপত্রের সাথে অগ্রিম গ্রহণেচ্ছুক কর্মকর্তাকে এ মর্মে অঙ্গীকারনামা প্রদান করতে হবে যে কম্পিউটার অগ্রিম গ্রহণের পর গৃহীত সকল অগ্রিম পরিশোধের মাসিক কিস্তি সংশ্লিষ্ট কর্মকর্তার মূল বেতনের এক তৃতীয়াংশের অধিক হবে না এবং অগ্রিম মঞ্জুরীর পূর্বে প্রশাসনিক মন্ত্রণালয়কে এতদবিষয়ে নিশিষ্চত হতে হবে।

 

২। কোন অস্থায়ী কর্মকর্তার চাকরিকাল ৫ (পাঁচ) বছর অতিক্রান্ত না হলে উপরোক্ত অগ্রিম ঋণ পাওয়ার যোগ্য হবেন না। তবে আবেদনপত্রের সাথে আবশ্যিকভাবে ২ (দুই) জন স্থায়ী কর্মকর্তা ও কর্মচারীর নিকট হতে জামানতপত্র (সিকিউরিটি বন্ড) গ্রহণ পূর্বক আবেদন করতে পারবেন।

৩। পূর্বে গৃহীত অগ্রিম ঋণ কিংবা উহার সাথে সুদের কোন অংশ অনাদায়ী থাকলে এবং ্ সেংক্রান্ত বিমোচনপত্র দাখিল না করা হলে আবেদনকৃত অগ্রিম ঋণ মঞ্জুর করা হবে না।

৪। উপর্যুক্ত অগ্রিমের সুদের হার বার্ষিক শতকরা ১০/- টাকা। কিস্তি অনুযায়ী অগ্রিম পরিশোধে ব্যর্থ হলে বার্ষিক শতকরা ১১/- টাকা চক্রবৃদ্ধি হারে সুদ আদায় হবে।

৫। এমতাবস্থায়, আগ্রহী কর্মকর্তা/কর্মচারিগণকে আবেদনপত্র ও ঋণের ফরম নির্ধারিত ১৫/০১/২০২০ তারিখের মধ্যে জমা দেওয়ার জন্য অনুরোধ করা যাচ্ছে। উল্লেখ্য, ঋণের ফমটি এ বিভাগের ওয়েবসাইটে (www.erd.gov.bd) হতে ডাউনলোড করা যাবে।

 

(মো: আল-আমিন)

সিনিয়র সহকারী সচিব

ফোন: ৯১১৯৭১৯

 

কর্মকর্তাদের কম্পিউটার অগ্রিম গ্রহণের শর্তাবলী ও ফরম: ডাউনলোড

 

গৃহ নির্মাণ ও মোটর সাইকেল ক্রয় সংক্রান্ত শর্ত ও ফরম

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.