চাঁপাইনবাবগঞ্জে ৭ দিনের কঠোর লকডাউন।

কোভিড-১৯ পরিস্থিতির চরম অবনতি হওয়ায় সার্বিক পরিস্থিতিতে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশক্রমে জনগণকে সুরক্ষিত ও নিরাপদ রাখতে জেলা করোনা প্রতিরোধ কমিটির সর্বসম্মত সিদ্ধান্ত এবং উর্ধ্বতন কর্তৃপক্ষ ও স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শক্রমে এ জেলায় ০৭ দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে।

প্রেস ব্রিফিং, ২৪/০৫/২০২১

প্রিয় সাংবাদিকবৃন্দ,

আসসালামু আলাইকুম। আপনারা সকলে অবগত আছেন, চাঁপাইনবাবগঞ্জ জেলায় সম্প্রতি করোনা সংক্রমণের উর্ধ্বমুখী প্রবণতা লক্ষ করা যাচ্ছে। গত ০১ সপ্তাহে করোনার সংক্রমণ হার পর্যালোচনায় দেখা যায় এ জেলায় করোনা সংক্রমনের হার শতকরা পঞ্চাশ ভাগের অধিক যা জাতীয় সংক্রমণের পাঁচগুন বা তার অধিক। অধিকন্তু, সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ভারত থেকে বাংলাদেশীগণ প্রবেশ করছেন। প্রত্যাগত বাংলাদেশীগণের যথাযথ কোয়ারেন্টাইন নিশ্চিত করা হলেও ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার আশংকা রয়েছে। কোভিড-১৯ পরিস্থিতির চরম অবনতি হওয়ায় সার্বিক পরিস্থিতিতে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশক্রমে জনগণকে সুরক্ষিত ও নিরাপদ রাখতে জেলা করোনা প্রতিরোধ কমিটির সর্বসম্মত সিদ্ধান্ত এবং উর্ধ্বতন কর্তৃপক্ষ ও স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শক্রমে এ জেলায় ০৭ দিনের লকডাউন ঘোষণা করা হলো। লকডাউন কার্যকরে নিম্নোক্ত ব্যবস্থা / সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

ক) সকল প্রকার যানবাহন বন্ধ থাকবে। রোগী পরিবহণকারী/ অ্যাম্বুলেন্স, জরুরী পন্য বহণকারী ট্রাক এবং জরুরী সেবাদানের ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না;

গ) সকল ধরণের দোকানপাট বন্ধ থাকবে। সাপ্তাহিক হাট বন্ধ থাকবে।

(ঞ) খাবারের দোকান ও হোটেল রেস্তোরায় কেবল খাদ্য বিক্রয় / সরবরাহ করা যাবে। শংপিং মল সমূহ বন্ধ থাকবে।

অদ্য ২৪.০৫.২০২১ তারিখ দিবাগত রাত ১২.০১ মিনিট (২৫.০৫.২০২১ তারিখ) হতে আগামী ৩১.০৫.২০২১ তারিখ মধ্যরাত পর্যন্ত উল্লিখিত বিধি নিষেধসমূহ বলবৎ থাকবে।

জেলা প্রশাসন

চাঁপাইনবাবগঞ্জ

সম্পন্ন তথ্য জানতে প্রেস ব্রিফিং দেখুন সূত্র: প্রেস ব্রিফিং

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.