চাকরিরত অবস্থায় মৃত্যুবরণ করলে যে সকল সুবিধা প্রাপ্য।

জনপ্রশাসন মন্ত্রণালয়: বেসামরিক প্রশাসনে চাকরিরত অবস্থায় কোন সরকারি কর্মচারী মৃত্যুবরণ করলে তার পরিবারের সদস্যদেরকে ৮,০০,০০০/- টাকা আর্থিক অনুদান প্রদান করা হয়।

মাসিক কল্যাণভাতা: কোন সরকারি কর্মচারী মৃত্যুবরণ অথবা অক্ষম হলে তার পরিবারকে অনধিক ১৫ বছর পর্যন্ত ২,০০০/- টাকা হারে কল্যাণ ভাতা প্রদান করা হয় এবং কর্মকর্তা/ কর্মচারী অবসর গ্রহণের ১০ বছরের মধ্যে মৃত্যুবরণ করলে মৃত্যুর তারিখের পরের দিন হতে ১০ বছর পূর্ণ হওয়ার অবশিষ্ট সময় পর্যন্ত কল্যাণভাতা পাবেন।

যৌথবীমার এককালীন অনুদান: চাকরিরত অবস্থায় কর্মকর্তা/কর্মচারী মৃত্যুবরণ করলে তার পরিবারকে উক্ত কর্মচারীর শেষ প্রাপ্ত মাসিক মূল বেতনের ২৪ মাসের সমপরিমাণ অর্থ বা অনূর্ধ ২ লাখ টাকা যৌথবীমার এককালীন অনুদান প্রদান করা হয়।

দাফন/অন্ত্যেষ্টিক্রিয়া অনুদান: চাকরিরত অবস্থা কর্মকর্তা/ কর্মচারী মৃত্যুবরণ করলে পরিবারকে ৩০,০০০/- টাকা দাফন/অন্ত্যেষ্টিক্রিয়া অনুদান প্রদান করা হয়।

চাকরিকাল পেনশনযোগ্য না হলে: একজন সরকারি কর্মচারীর চাকরিকাল ৫ বছর পূর্ণ হওয়ার পূর্বে যদি মৃত্যুবরণ করেন তবে তার পরিবারকে তার শেষ আহরিত ৩টি মূল বেতনের সমপরিমাণ হারে এককালীন বিশেষ আর্থিক সহায়তা প্রদান করা হয়।

ক্রেডিট: মো: সালেহীন সিকদার

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.