তিনটি বিশেষ ইনক্রিমেন্ট ও নবম বেতন কমিশন গঠনের সুখবর সরকারী চাকুরেদের জন্য!

প্রায় দীর্ঘ ৫ বছর হয়ে আসছে পে স্কেল ২০১৫ জারি হয়েছে। এরই মধ্যে দ্রব্য মূল্যের উর্ধ্বমুখী চাপে নিষ্পেষিত সরকারি চাকরিজীবীরা। বাংলাদেশ সচিবালয় প্রশাসনিক কর্মকর্তা কল্যান সমিতির (৩ টি বিশেষ ইনক্রিমেন্ট ও ৯ম বেতন কমিশন) আবেদনের প্রেক্ষিতে মন্ত্রীপরিষদ বিভাগ হতে উপসচিব এর স্বাক্ষরিত পত্রটি সচিব, অর্থ মন্ত্রণালয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রেরণ করা হয়েছে। এ সংক্রান্ত অগ্রগতির কপি সংযুক্ত করা হলো।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

মন্ত্রিপরিষদ বিভাগ

সাধারণ অধিশাখা

www.cabinet.gov.bd

নম্বর: ০৪.০০.০০০০.৪১৬.৯৯.০০১.১৯.১২৩৯ ; তারিখ: ০১ ডিসেম্বর ২০১৯

বিষয়: সরকারি কর্মকর্তা-কর্মচারীদের তিনটি বিশেষ ইনক্রিমেন্ট ও নবম বেতন কমিশন গঠন সংক্রান্ত।

সূত্র: জনাব মো: এনামুল হক, সভাপতি, বাংলাদেশ সচিবালয় প্রশাসনিক কর্মকর্তা কল্যাণ সমিতি, বাংলাদেশ সচিবালয়ের ২১-১১-২০১৯ তারিখের আবেদন।

উপর্যুক্ত বিষয়ে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের তিনটি বিশেষ ইনক্রিমেন্ট ও নবম বেতন কমিশন গঠনের আবেদন বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের জন্য সংযুক্তিসহ নির্দেশক্রমে এইসঙ্গে প্রেরণ করা হলো।

সংযুক্তি: ছয় পাতা

(মোহাম্মদ মিজানুর রহমান)

উপ সচিব (প্রতিকল্প)

ফোন: ৯৫৪০৯৭১

প্রতি,

সচিব

অর্থ বিভাগ

বাংলাদেশ সচিবালয়, ঢাকা।

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের তিনটি বিশেষ ইনক্রিমেন্ট ও নবম বেতন কমিশন গঠন সংক্রান্ত আদেশের PDF সংগ্রহ করতে পারেন: ডাউনলোড

বাংলাদেশ সচিবালয় প্রশাসনিক কর্মকর্তা কল্যান সমিতির ফেসবুক পাতায় আরও বলা হয় যে, বিভিন্ন দপ্তর, অধিদপ্তর ও সংগঠনের পক্ষ থেকে মন্ত্রণালয়ে কর্মচারীদের বেতন বৈষম্য, মহার্ঘ ভাতা প্রদান, টাইম স্কেল ও সিলেকশনগ্রেড বহাল ও নবম পে স্কেল গঠনের জন্য তাগিদপত্র প্রেরণ করা হলে অতিদ্রত এ পে স্কেল বা দাবী দাওয়াগুলো বাস্তবায়ন করা যাবে। তাই এ সংক্রান্ত সকল সংগঠনগুলোকে এ ব্যাপার এগিয়ে আসার জন্য অনুরোধ জানানো হয়।

Avatar

admin

আমি একজন সরকারি চাকরিজীবী। ভালবাসি চাকরি সংক্রান্ত বিধি বিধান জানতে ও অন্যকে জানাতে। আমার ব্লগের কোন কন্টেন্ট সম্পর্কে আরও বিস্তারিত জানতে বা জানাতে ইমেইল করতে পারেন alaminmia.tangail@gmail.com ঠিকানায়। ধন্যবাদ আপনাকে ওয়েবসাইটটি ভিজিট করার জন্য।

Leave a Reply

Your email address will not be published.