আঞ্চলিক অফিসমূহের মধ্যে সম্ভব হইলে নিজস্ব জেলায় সীমাবদ্ধ!

সরকারি কর্মচারীদের বদলী সংক্রান্ত সাধারণ নীতিমালাগুলি ২৫/০৫/১৯৬২ ইং তারিখের এস এ্যান্ড জিএ বিভাগের মেমো নম্বর আই সি-২৩/২৬ নম্বর পত্র মোতাবেক নির্ধারণ করা হয়েছে। তৃতীয় শ্রেণীর কর্মচারীদের বদলী শুধুমাত্র তাহাদের নিজস্ব বিভাগে বা ডিপার্টমেন্ট ও উহার আঞ্চলিক অফিসমূহের মধ্যে সম্ভব হইলে তাহাদের নিজস্ব জেলায় সীমাবদ্ধ রাখিতে হইবে।

সরকারি কর্মচারীদের বদলী সংক্রান্ত সাধারণ নীতিমালাগুলি নিম্নরূপ:

(ক) প্রথম ও দ্বিতীয় শ্রেণীর কর্মকর্তাগণ দেশের যে কোন স্থানে কাজ করিতে বাধ্য থাকিবেন। তাহাদের মধ্যে বিশেষ করে দ্বিতীয় শ্রেণির কর্মকর্তাদেরকে একটি যুক্তিসঙ্গত সময় পর্যন্ত অর্থাৎ তিন বৎসর পর্যন্ত সংশ্লিষ্ট বিভাগ বা ডিপার্টমেন্ট ও উহার আঞ্চলিক অফিসসমূহের সাথে সংযুক্ত রাখিতে হইবে।

(খ) তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীদের বদলী খুব ঘন ঘন হওয়া বাঞ্ছনীয় নয়। তৃতীয় শ্রেণীর কর্মচারীদের বদলী শুধুমাত্র তাহাদের নিজস্ব বিভাগে বা ডিপার্টমেন্ট ও উহার আঞ্চলিক অফিসমূহের মধ্যে সম্ভব হইলে তাহাদের নিজস্ব জেলায় সীমাবদ্ধ রাখিতে হইবে। একজন চতুর্থ শ্রেণীর কর্মচারী যে অফিসে পদায়িত রহিয়াছেন (Posted) সেই অফিসের অবস্থানের বাহিরে অন্যকোন অফিসে সাধারণভাবে বদলী করা যাইবে না।

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.