দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য সকলেই আবেদন করতে পারবে না – ক্ষুদ্র নৃতাত্তিক জাতি গোষ্ঠী ব্যতিত কেউ আবেদন করতে পারবে না – দক্ষিণ কোরিয়ায় কৃষি খাতে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

মাত্র ৩০ হাজার টাকা ব্যয় দক্ষিণ কোরিয়া যাওয়া যাবে। ৫০ হাজার টাকা ফেরতযোগ্য জামানত গ্রহণ করা হবে। এ জামানত পরবর্তীতে ফেরত প্রদান করা হবে।

দক্ষিণ কোরিয়ায় কৃষি ক্ষেত্রে কর্মী নিয়ােগ। দক্ষিণ কোরিয়ার বিভিন্ন প্রদেশে কৃষি ও মৎস্য খাতে মৌসুমি শ্রমিক হিসেবে ২০০ (দুইশ) জন বাংলাদেশী শ্রমিক নিয়ােগ দেয়া হবে। আগ্রহী। প্রার্থীদের নিম্নবর্ণিত শর্ত সাপেক্ষে গুগল ডকস ফর্মে আগামী ১৭-১০-২০২২খ্রি. সময়ের মধ্যে চাহিত তথ্য দাখিল করার জন্য অনুরােধ করা হয়েছে।

আবেদনের শর্তাবলী- শুধুমাত্র রাঙামাটি এবং খাগড়াছড়ি জেলার ক্ষুদ্র নৃতাত্ত্বিক জাতিগােষ্ঠীভুক্ত সুঠাম দেহের অধিকারী ও কঠোর পরিশ্রমী হতে হবে। তবে উক্ত জেলা দুইটি হতে যে সকল বাসিন্দা ইতঃপূর্বে আবেদন করেছেন, তাদের নতুন করে আবেদন করার প্রয়ােজন নেই। ৩০-৪৫ বছর বয়সী, নিয়মিত কৃষি কাজের সাথে জড়িত, শূকরের বিষ্ঠার জৈবসার ব্যবহার করে চাষাবাদে সক্ষম, স্বল্প শিক্ষিত নারী/পুরুষ আবেদন করবেন।

প্রকৃত কৃষক দম্পতিকে অগ্রাধিকার প্রদান করা হবে। পাসপাের্টের মেয়াদ ন্যুনতম ২০.১০.২০২৩ তারিখ পর্যন্ত থাকতে হবে। গুগল ডকস ফর্মে তথ্য দাখিলকৃত প্রার্থীদের মধ্য হতে বাছাইকৃত যােগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। উক্ত প্রার্থীদের নিম্নবর্ণিত কাগজপত্র অগািমী ২৫ কর্মদিবসের মধ্যে প্রস্তুত রাখতে হবে (চাহিবামাত্র দাখিল করতে হবে)। জেলা প্রশাসক কর্তৃক উপজাতি সম্প্রদায় সনদ (ইংরেজিতে)। উপজেলা কৃষি কর্মকর্তা কর্তৃক কৃষি ও মৎস্য চাষে ০২ বছরের বাস্তব অভিজ্ঞতা সনদ দাখিল করতে হবে (ইংরেজিতে)।

গুগল ফর্মে আবেদন করতে হবে? / সবাই কি আবেদন করতে পারবে?

ক্ষুদ্র নৃতাত্ত্বিক জাতিগােষ্ঠী ব্যতীত কারাে আবেদন গ্রহণযােগ্য নয়। বাংলাদেশ দূতাবাস সিউল এর তথ্য মােতাবেক, বর্ণিত দুটি জেলা ব্যতীত ইতােমধ্যে অন্যান্য জেলার যারা আবেদন করেছেন, তাদের নিয়ােগ প্রক্রিয়া এ বছর সম্পন্ন হবে না, তবে নিয়ােগকর্তার চাহিদা মােতাবেক ২০২৩ সালে হওয়ার সম্ভাবনা রয়েছে। উল্লেখ্য, নিয়ােগের বিষয়ে নিয়ােগকর্তার সিদ্ধান্তই চুড়ান্ত। নির্ধারিত গুগল ডকস এ চাহিত তথ্য ইংরেজিতে (capital letter এ পাসপাের্ট অনুসারে) দাখিল করতে হবেঃ https://forms.gle/pqU5dual 6641Ktq8

Caption: Job Circular of South Koriea

আবেদনের যোগ্যতা ২০২২ । কাগজপত্র কি কি লাগবে?

  1. নিজ জেলার সিভিল সার্জন কর্তৃক (সংযুক্ত) মেডিকেল সনদ।
  2. Prescription Point, বনানী, ঢাকা হতে (খালি পেটে) যক্ষ্মা টেস্ট এর সনদ (টেস্টের রিপাের্ট পেতে ৭ দিন সময় লাগে)।
  3. পুলিশ ক্লিয়ারেঞ্চ সনদ।
  4. মূল পাসপাের্ট এবং পাসপাের্ট-এর রঙ্গিন ফটোকপি।
  5. মূল NID এবং NID এর রঙ্গিন ফটোকপি।
  6. করােনা সনদের কপি।
  7. পাসপাের্ট সাইজ ০৩ কপি রঙ্গিন ছবি (রঙ্গিন পােশাকে ব্যাকগ্রাউন্ড সাদা, চশমা ও অলংকার ব্যতীত, দুই কান দৃশ্যমান হতে হবে)।

কোন সার্ভিস চার্জ আছে কি?

বােয়েসেল-এর সার্ভিস চার্জ বাবদ ১৫,০০০/-, ভ্যাট, ট্যাক্স, ভিসা, স্মার্ট কার্ড, কল্যাণ তহবিল, বীমা, ডাটাবেইজ রেজিস্ট্রেশন ও অন্যান্য ফি বাবদ ১৪,৮৯০/- সহ মােট ২৯,৮৯০/- প্রদান করতে হবে। নির্বাচিত প্রার্থীদের জামানত বাবদ ৫০,০০০/- (ফেরত যোগ্য) প্রদান করতে হবে। সংশ্লিষ্ট প্রার্থী ও অভিভাবক/সুপারিশকারীর নিকট থেকে ৩০০ টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গিকারনামা গ্রহণ করা হবে। নির্ধারিত সময় শেষে ফিরে না আসলে জামানত বাজেয়াপ্ত করা হবে এছাড়া সংশ্লিষ্ট কর্মী এবং তার অভিভাবক।সুপারিশকারীর বিরুদ্ধে আইনুনাগুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। বাছাই প্রক্রিয়া সম্পন্ন হলে নিয়ােগকর্তা কর্তৃক CCVI/ ভিসা সংক্রান্ত কার্যাদি এর জন্য প্রমাণাদি প্রাপ্তি সাপেক্ষে প্রয়ােজনীয় কাগজপত্র বােয়েসেল গ্রহণ করবে। এই নিয়ােগ বিজ্ঞপ্তি পরিবর্তন, পরিবর্ধন ও স্থগিত করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3023 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *