পেনশনযোগ্য চাকুরীতে ঘাটতি মওকুফকরণ:

ছয় মাস বা তাহার কম পেনশনযোগ্য চাকরিতে ঘাটতি পড়িলে তাহা অবশ্যই মওকুফ করিতে হইবে। ছয় মাসের বেশি কিন্তু এক বৎসরের কম পেনশনযোগ্য চাকুরীতে ঘাটতি পড়িলে নিম্নবর্ণিত ছুটির শর্তে উহা মওকুফ করা যাইতে পারে।

ক) যদি সরকারি কর্মচারীকে এমন পরিস্থিতিতে অবসর গ্রহণ করিতে হয় যাহার উপর তাহার কোন নিয়ন্ত্রণ না থাকে ও

খ) কর্মচারীর চাকুরী যদি উৎকর্ষ হয়।

পুরাতন পোস্ট

জনস্বাস্থ্য বিবেচনায় স্বাস্থ্য সেবা বিভাগ কর্তৃক জারিকৃত স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক নিম্নবর্ণিত শর্তসাপেক্ষে ১৪৪১ হিজরি/২০২০ সালের পরিবত্র ঈদ-উল-আযহা এর নামাজের জামায়াত মসজিদে আদায়ের জন্য আহবান জানানো হয়েছে।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়

সমন্বয় শাখা

বাংলাদেশ সচিবালয়, ঢাকা।

www.mora.gov.bd

স্মারক নম্বর: ১৬.০০.০০০০.০০১.২১.০০৩.২০২০.২২০; তারিখ: ১৪ জুলাই, ২০২০

জরুরি বিজ্ঞপ্তি

বিষয়: স্বাস্থ্য বিধি অনুসরণপূর্বক ঈদ-উল-আযহা নামাজের জামায়াত আদায় প্রসঙ্গে।

বিশ্বব্যাপী করোনা ভাইরাস প্রাদুর্ভাবজনিত প্রেক্ষপটে উন্মুক্ত স্থানে বড় পরিসরে ঈদের জামায়াত পরিহার করে জনস্বাস্থ্য বিবেচনায় স্বাস্থ্য সেবা বিভাগ কর্তৃক জারিকৃত নির্দেশাবলি অনুসরণপূর্বক শর্তসাপেক্ষে ১৪৪১ হিজরি/২০২০ সালের পবিত্র ঈদ-উল-ফিতরের নামাজের জামায়াত খোলা মাঠ/ঈদগাহে আদায় না করে মসজিদে আদায় করা হয়।

তারই ধারাবাহিকতায় কোভিড-১৯ এর প্রাদুর্ভাব অপরিবর্তিত থাকায় আসন্ন ২০২০ (১৪৪১ হিজরী) খ্রিষ্টাব্দের ঈদ উল আযহার নামাজ আদায় সংক্রান্ত বিষয় দেশের শীর্ষ স্থানীয় আলেম ওলেমাগণ এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের সাথে গত ১২ জুলাই ২০২০ খ্রি: তারিখ জুম ক্লাউড ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভার আয়োজন করা হয়। উক্ত সভার সিদ্ধান্ত মোতাবেক জামাত অনুষ্ঠানের বিষয়ে জনস্বাস্থ্য বিবেচনায় স্বাস্থ্য সেবা বিভাগ কর্তৃক জারিকৃত স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক নিম্নবর্ণিত শর্তসাপেক্ষে ১৪৪১ হিজরি/২০২০ সালের পরিবত্র ঈদ-উল-আযহা এর নামাজের জামায়াত মসজিদে আদায়ের জন্য আহবান জানানো হলো:

শর্তসমূহ জানতে ফাইল ডাউনলোড করুন।

মসজিদে ঈদ-উল-আযহা নামাজের জামায়াত আদায়ের নির্দেশনা: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2958 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *