প্রকল্প থেকে রাজস্বখাতে স্থানান্তরে প্রধানমন্ত্রীর নিকট ৬ দফা দাবী।

প্রকল্প থেকে রাজস্বখাতে স্থানান্তর ফোরাম গত ২৭ মে ২০২১ খ্রি: তারিখে প্রকল্পে নিয়োগপ্রাপ্ত সরাসরি/আউটসোর্সিং/দৈনিক হাজিরা ভিত্তিক/বিশেষ ভাতা প্রাপ্ত কর্মচারীদের চাকরি রাজস্বকরণের দাবিতে আসন্ন বাজেটের পূর্বে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষনে ফোরামের ৬ দফা দাবি তাদের গ্রুপে পোস্ট করেন। সেখানে তারা উল্লেখ করেন প্রকল্প গ্রহণের সময় প্রকল্পের ডিপিপিতে প্রকল্প শেষে রাজস্বখাতে স্থানান্তর হবে উল্লেখ করে সকল সরকারি দপ্তরে রাজস্বখাতের শুন্যপদে নিয়োগের ক্ষেত্রে প্রকল্পে কর্মরত জনবলদের অগ্রাধিকার ভিত্তিতে নিয়োগ দিতে হবে।

প্রকল্প থেকে রাজস্বখাতে স্থানান্তর ফোরাম

কেন্দ্রীয় নির্বাহী পরিষদ

অস্থায়ী কার্যালয়: ১৬০/এ, কাকরাইল, ঢাকা

“০৬ (ছয়) দফা দাবীনামা”

১। সকল সরকারি উন্নয়ন প্রকল্পের জনবলের চাকরি প্রকল্প শেষে রাজস্বখাতে স্থানান্তর করতে হবে এই মর্মে প্রকল্পের জনবল রাজস্বখাতে স্থানান্তর বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গত ২২.০৩.২০০৯ খ্রি: তারিখের পত্র নং ১২.৩৯.১৬.০০.০০.০১.২০০৯-৩১ মোতাবেক “উন্নয়ন প্রকল্প থেকে রাজস্বখাতে নেয়া বাঞ্চনীয়” আদেশের বাস্তবায়ন করতে হবে।

২। প্রকল্প গ্রহণের সময় প্রকল্পের ডিপিপিতে প্রকল্প শেষে রাজস্বখাতে স্থানান্তর হবে উল্লেখ করে সকল সরকারি দপ্তরে রাজস্বখাতের শুন্যপদে নিয়োগের ক্ষেত্রে প্রকল্পে কর্মরত জনবলদের অগ্রাধিকার ভিত্তিতে নিয়োগ দিতে হবে।

৩। প্রকল্পে নিয়োগের সময় সরকারি চাকরিজীবীদের ন্যায় জাতীয় বেতন স্কেলে বাৎসরিক ইনক্রিমেন্ট পদ্ধতিতে নিয়োগ দিতে হবে এবং প্রকল্প থেকে রাজস্বখাতে স্থানান্তরে প্রকল্পে যোগদানের তারিখ হতে চাকরির ধারাবাহিকতা থাকবে এতে যদি কেউ উচ্চতর, গ্রেড, পদোন্নতি, বকেয়া বেতন ও ভাতাদি প্রাপ্য হন তবে তা দিতে হবে।

৪। প্রকল্প গ্রহণের সময় আউটসোর্সিং পদ্ধতিতে নিয়োগ বন্ধ করে সরাসরি নিয়োগ পদ্ধতিতে জনবল নিয়োগের ব্যবস্থা গ্রহণ করতে হবে এবং বিভিন্ন সরকারি দপ্তরে যে সকল কর্মচারী মাস্টাররোল বা দৈনিক মজুরীসহ আউটসোর্সিং ভিত্তিতে কর্মরত আছেন তাদেরকে রাজস্বখাতের শুন্য পদে অগ্রাধিকার ভিত্তিতে নিয়োগ দিতে হবে।

৬। যে সকল প্রকল্পে “সর্ব সাকুল্য বেতন” পদ্ধতি ও “আয় থেকে দায়” পদ্ধতিতে বেতন ভাতা বিদ্যমান তা পরিবর্তন করে “নিয়মিত বেতন ভাতা” ও “জাতীয় বেতন স্কেলে” বেতন ভাতা প্রদানের ব্যবস্থা গ্রহণ করতে হবে।

“উপরোক্ত বিষয়াবলী বিবেচনা করে মুজিব বর্ষের মধ্যেই গেজেট তৈরি করে তা বাস্তবায়ন করতে হবে”

(শাহ আলম)

প্রতিষ্ঠাতা

প্রকল্প থেকে রাজস্বখাতে স্থানান্তর ফোরাম

কেন্দ্রীয় নির্বাহী কমিটি

email: www.projectrevenue@gmail.com

প্রকল্প থেকে রাজস্বখাতে স্থানান্তরে প্রধানমন্ত্রীর নিকট ৬ দফা দাবী: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.