শেষ কর্মদিবস ছুটির দিন হলেও দায়িত্ব হস্তান্তরে অফিসে!

জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্মারক নং ED(Reg-IV)-186/83-58, তারিখ: ১৬ জুন, ১৯৮৩ অনুসারে বাধ্যক্যজনিত অবসরগ্রহণের বয়সপূর্তির দিনটি (মুক্তিযোদ্ধা সরকারি কর্মচারীর ৬০ এবং অন্যান্য সরকারি কর্মচারী ৫৯ বৎসর) সরকারি ছুটির দিন হইলেও উক্ত তারিখেই দায়িত্বভার হস্তান্তর করিতে হইবে অথথবা ছুটি আরম্ভের পূর্বে তাহা সমাধা করিতে হইবে। বয়সপূর্তির তারিখের পরবর্তী কোনো তারিখে তাহা করা যাইবে না।

পিআরএল এবং চুক্তিভিত্তিক নিয়োগের ক্ষেত্রেও এই নিয়ম প্রযোজ্য।

 

 পুরাতন পোস্ট

শিক্ষার্থীগণ যাতে বিদ্যালয় বিহীন হয়ে ঝরে না পড়ে সেজন্য ভর্তিচ্ছুক শিক্ষার্থীগণকে বছরের যে কোন সময় তাদের বাসস্থান সংশ্লিষ্ট ক্লাস্টারের আওতাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহে নিম্নবর্ণিত তথ্যাদি যাচাই করে ভর্তির কার্যক্রম গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়

বিদ্যালয়-২ শাখা

www.mopme.go.bd

নম্বর: ৩৮.০০.০০০০.০০৮.৯৯.০০১.১৬.১৬.২৬১; তারিখ: ০৯ আগস্ট ২০২০

বিষয়: করোনা ভাইরাস (COVID-19) পরিস্থিতিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহে ছাত্র-ছাত্রী ভর্তি প্রসঙ্গে।

করোনা ভাইরাস (COVID-19) এর উদ্ভূত পরিস্থিতিতে সারাদেশের বিদ্যালয়সমূহ বন্ধ রয়েছে। এ পরিস্থিতে বিভিন্ন ছাত্র -ছাত্রীদের বর্তমানে শহর ছেড়ে গ্রামে অবস্থান করছেন। গণমাধ্যম, সামাজিক যোগাযোগ মাধ্য এবং বিভিন্ন উৎস হতে প্রাপ্ত তথ্য অনুযায়ী বেশি কিছু বেসরকারি কিন্ডারগার্টেন স্কুল বন্ধ হয়ে যেতে পারে। ফলে ছাত্র-ছাত্রীগণ বিদ্যালয়বিহীন হয়ে পড়তে পারে।

২। উক্তরোক্ত পরিস্থিতি বিবেচনায় শিক্ষার্থীগণ যাতে বিদ্যালয় বিহীন হয়ে ঝরে না পড়ে সেজন্য ভর্তিচ্ছুক শিক্ষার্থীগণকে বছরের যে কোন সময় তাদের বাসস্থান সংশ্লিষ্ট ক্লাস্টারের আওতাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহে নিম্নবর্ণিত তথ্যাদি যাচাই করে ভর্তির কার্যক্রম গ্রহণের জন্য অনুরোধ করা হলো:

“যে শিক্ষার্থী ভর্তি হবে সে যে বিদ্যালয়ে অধ্যয়নরত ছিল তাঁর আইডি কার্ড/বেতন বই/স্লিপ/ক্লাস ডায়েরি/বই পুস্তক/খাতা পত্র ইত্যাদি সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক তা যাচাই করবেন। এক্ষেত্রে কোন ছাড়পত্র (টিসি) প্রয়োজন হবে না।”

৯-৮-২০

মো: আকরাম আল হোসেন

সিনিয়র সচিব

বাসস্থান সংশ্লিষ্ট ক্লাস্টারের আওতাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয় ভর্তির অনুমতি: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.