সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর ৩(গ) বিধি অনুযায়ী কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত কর্মস্থলে অনুপস্থিত (Desertion) থাকার অভিযোগে একই বিধিমালার ১২ (১) বিধি মোতাবেক সহকারী হিসাবরক্ষণ কর্মকর্তা জনাব মো: মনজুরুল লতিফকে ০৮.০৭.২০২১ তারিখ অপরাহ্নে সরকারি চাকরী থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

প্রধানমন্ত্রীর কার্যারয়

পুরাতন সংসদ ভবন, ঢাকা।

পত্র সংখ্যা: ০৩.০০.০০০২.০৮২.০৪৭.০২৭.২০২১.৩৭৭; তারিখ: ০৮ জুলাই ২০২১

অফিস আদেশ

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী হিসাবরক্ষণ কর্মকর্তা জনাব মো: মনজুরুল লতিফকে ০৮.০৪.২০২১ তারিখ হতে ২২.০৪.২০২১ তারিখ পর্যন্ত অর্জিত ছুটি মঞ্জুরীর জন্য সিভিল সার্জন এর নিকট হতে অসুস্থ্যতার স্বপক্ষে চিকিৎসা সনদপত্র পেশ এবং ২৩.০৪.২০২১ তারিখ বিনানুমতিতে কর্মস্থলে অনুপস্থিত থাকার ব্যাখ্যা প্রদানের নির্দেশ প্রদান করা হয়। অদ্যবধি তিনি চিকিৎসা সনদপত্র পেশ এবং কর্মস্থলে অনুপস্তিতির ব্যাখ্যা প্রদান করেননি। কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত কর্মস্থলে অনুপস্থিত থাকা সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর ৩ (গ) বিধি অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

০২। এমতাবস্থায়, সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর ৩(গ) বিধি অনুযায়ী কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত কর্মস্থলে অনুপস্থিত (Desertion) থাকার অভিযোগে একই বিধিমালার ১২ (১) বিধি মোতাবেক সহকারী হিসাবরক্ষণ কর্মকর্তা জনাব মো: মনজুরুল লতিফকে ০৮.০৭.২০২১ তারিখ অপরাহ্নে সরকারি চাকরী থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

০৩। সাময়িক বরখাস্ত থাকাকালীন সময়ে তিনি বিধি মোতাবেক খোরাকী ভাতা (Subsistance Allowance) প্রাপ্য হবেন।

(মো: ওসমান গনি)

পরিচালক (প্রশাসন)

+৮৮০২৫৫০২৯৪৩৫

বিনানুমতিতে ১ দিন অনুপস্থিতির ব্যাখ্যা পেশ না করায় সাময়িক বরখাস্ত: ডাউনলোড

সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা ২০১৮

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3010 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *