বৈদেশিক চাকুরীতে থাকাকালীন কর্মচারীর লীভ স্যালারী ও পেনশন কন্ট্রিবিউশন সংক্রান্ত।

একজন সরকারী কর্মচারীর বৈদেশিক চাকুরীকালীন সময়ের লীভ স্যালারী ও পেনশন কন্ট্রিবিউশন উক্ত কর্মচারী বৈদেশিক চাকুরীতে যোগদানের পূর্বে সরকার হইতে প্রাপ্ত তাঁহার শেষ মাসিক মূল বেতনের ভিত্তিতে নির্ধারিত হারে প্রদান করিবেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

অর্থ মন্ত্রণালয়, অর্থ বিভাগ

প্রবিধি শাখা-৩

স্মারক

নং-অম/অবি/প্রবিধি-৩/বিবিধ-২/২০০১/৪৭, তারিখ: ০৮-০৫-২০০১ খৃ:

বিষয়: বৈদেশিক চাকুরীতে কর্মরত থাকাকালীন সময়ে সরকার কর্মচারীর উক্ত সময়ের লীভ স্যালারী ও পেনশন কন্ট্রিবিউশন প্রদান প্রসংগে।

একজন সকারী কর্মচারী বৈদেশিক চাকুরিতে কর্মরত থাকাকালীন লীভ স্যালারী এবং পেনশন কন্ট্রিবিউশন সরকার হইতে প্রাপ্ত তাঁহার শেষ মূল বেতনের ভিত্তিতে প্রদান করিবেন না বৈদেশিক চাকুরীতে প্রাপ্ত বেতনের ভিত্তিতে প্রদান করিবেন এই মর্মে এটি প্রশ্ন উত্থাপিত হইয়াছে্ যাহার ফলে কোন কোন ক্ষেত্রে অবসর প্রাপ্ত সরকারী কর্মচারীদের পেনশন কেসসমূহ নিষ্পত্তিতে বিলম্ব ও জটিলতার সৃষ্টি হইতেছে।

বিষয়টি বিশদভাবে পরীক্ষা নিরীক্ষা করিয়া সরকার এই মর্মে সিদ্ধান্ত গ্রহণ করিয়াছে যে, একজন সরকারী কর্মচারীর বৈদেশিক চাকুরীকালীন সময়ের লীভ স্যালারী ও পেনশন কন্ট্রিবিউশন উক্ত কর্মচারী বৈদেশিক চাকুরীতে যোগদানের পূর্বে সরকার হইতে প্রাপ্ত তাঁহার শেষ মাসিক মূল বেতনের ভিত্তিতে নির্ধারিত হারে প্রদান করিবেন।

অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ এবং ইহার নিয়ন্ত্রণাধীন দপ্তর হইতে ইতোপূর্বে জারীকৃত এ সংক্রান্ত সকল আদেশের সংশ্লিষ্ট সংশোধন/বাতিল বলিয়া গন্য হইব্

(মো: শামসুজ্জোহা)

যুগ্ন সচিব (বাস্তবায়ন ও প্রবিধি)

বৈদেশিক চাকুরীতে থাকাকালীন কর্মচারীর লীভ স্যালারী ও পেনশন কন্ট্রিবিউশন সংক্রান্ত: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.