ব্যয় বিল দাখিল, চেক ইস্যু ও চেক নগদায়নের সময়সীমা।

অর্থ বছরের শেষদিকে বিভিন্ন মন্ত্রণালয়/ বিভাগ/ অধিদপ্তর/ দপ্তর/ সংস্থা কর্তৃক দাখিলকৃত নিয়মিত বিল ও ফেরত বিলসমূহের উপর নিরীক্ষা কর্তৃপক্ষ কর্তৃক পূর্ব নিরীক্ষার কাজ সুষ্ঠু ও যথাযথভাবে সম্পন্ন করার লক্ষ্যে অর্থ বছরের শেষে ব্যয় বিল দাখি, চেক ইস্যু ও চেক নগদায়নের ক্ষেত্রে শৃঙ্খলা বজায় রাখা প্রয়োজন। সে উদ্দেশ্যে ব্যয় বিল দাখিল, চেক ইস্যু ও চেক নগদায়নের ক্ষেত্রে নিম্নরূপ সময়সীমা নির্ধারণ করা হয়েছে।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

অর্থ মন্ত্রণালয়, অর্থ বিভাগ

বাজেট অনুবিভাগ-১, বাজেট অধিশাখা-২

নং-০৭.০০.০০০০.১০২.২০.০০২.০০২.১৮০; তারিখ: ২৪ মে ২০২১ খ্রি:

পরিপত্র

বিষয়: পরিচালন ও উন্নয়ন বাজেটের আওতায় অর্থ অবমুক্তির সময়সীমা, জুন মাসে ব্যয় বিল দাখিল ও নিষ্পত্তি এবং জুন মাসে ইস্যুযোগ্য চেকসমূহের মেয়াদ সংক্রান্ত।

অর্থ বছরের শেষদিকে বিভিন্ন মন্ত্রণালয়/ বিভাগ/ অধিদপ্তর/ দপ্তর/ সংস্থা কর্তৃক দাখিলকৃত নিয়মিত বিল ও ফেরত বিলসমূহের উপর নিরীক্ষা কর্তৃপক্ষ কর্তৃক পূর্ব নিরীক্ষার কাজ সুষ্ঠু ও যথাযথভাবে সম্পন্ন করার লক্ষ্যে অর্থ বছরের শেষে ব্যয় বিল দাখি, চেক ইস্যু ও চেক নগদায়নের ক্ষেত্রে শৃঙ্খলা বজায় রাখা প্রয়োজন। সে উদ্দেশ্যে ব্যয় বিল দাখিল, চেক ইস্যু ও চেক নগদায়নের ক্ষেত্রে নিম্নরূপ সময়সীমা নির্ধারণ করা হলো:

০১। পরিচালন ও উন্নয়ন বাজেটের আওতায় অবমুক্তির (প্রযোজ্য ক্ষেত্রে) ব্যয় সীমা : ১০ জুন ২০২১।

০২। পরিচালন ও উন্নয়ন উভয় খাতে নতুন ব্যয় বিল দাখিলের সর্বশেষ তারিখ: ১৪ জুন ২০২১।

০৩। পরিচালন ও উন্নয়ন উভয় খাতে ফেরত ব্যয় বিল দাখিলের সর্বশেষ তারিখ: ২১ জুন ২০২১।

বিস্তারিত জানতে সম্পূর্ণ পরিপত্রটি দেখে নিতে পারেন: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.