জনপ্রশাসন মন্ত্রণালয়ের গত ১৬ মে ২০১৯ খ্রি: তারিখের ০৫.০০.০০০০.১৩০.১২.০০৯.১৬-৩৩৫ নম্বর প্রজ্ঞাপন মোতাবেক সিনিয়ন সহকারী সচিব শেখ নুর মোহাম্মদ (১৫০১৪) কে উপসচিব পদে পদোন্নতি প্রদান করা হয়েছে। গত ২৭-১১-২০১৬ খ্রি: তারিখে হতে ধারণাগত জ্যেষ্ঠতা প্রদান করা হয়েছে। তবে তিনি প্রকৃত যোগদানের তারিখের পূর্বের বকেয়া কোন আর্থিক সুবিধা প্রাপ্য হবেন না।

রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনটিতে স্বাক্ষর করেছেন জনাব মো: তমিজুল ইসলাম খান, উপসচিব।

নির্দিষ্ট সময়ের পরে ভূতাপেক্ষভাবে পদোন্নতি প্রদানের আদেশ। বি.সি.এস ক্যাডারের কর্মকর্তা ড. গোপাল চন্দ্র, অধ্যাপক কে ভূতাপেক্ষ ভাবে পদোন্নতি প্রদান করা হয়েছে।


সাধারণ সময় অতিবাহিত হওয়ার পরে যে পদোন্নতি পূর্বের তারিখ হতে কার্যকর হয় সেটাই ভূতাপেক্ষ পদোন্নতি। এটা জনস্বার্থেও জারি করা হয়। কোন কারণে সময় অতিক্রান্ত হলে। সূত্র দেখুন

ভূতাপেক্ষভাবে পদোন্নতি প্রাপ্তির বিধান

পদোন্নতিতে ভূতাপেক্ষ জ্যেষ্ঠতা গণনা সুবিধা বিদ্যমান সংক্রান্ত পত্র ট দেখে নিতে পারেন: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3010 posts and counting. See all posts by admin

2 thoughts on “ভূতাপেক্ষভাবে পদোন্নতি প্রাপ্তির বিধান । পদোন্নতির সময় পার হলেও কি পূর্বের তারিখে পদোন্নতি পাওয়া যায়?

  • আমি স্টেনো টাইপিস্ট পদে যোগদান করি ২০০৮ সালে ১৪নং গ্রেডে। ৫ বছর চাকুরীকালে সিলেকশন গ্রেড পেয়ে ১৩নং গ্রেডে আসি। অত:পর চলতি বছরের ফ্রেব্রুয়ারী মাসে স্টেনো গ্রাফার (১৩নং গ্রেড) পদে প্রমোশন পাই। কিন্তু পূর্বের যে বেসিক ছিল বর্তমানেও তাই। কোন গ্রেডও পরিবর্তন হয়নি। আমার গ্রেড/বেসিক পরিবর্তন হওয়ার কি কোন সুযোগ আছে? প্লিজ জানাবেন।

  • আপনার বেসিকের কোন পরিবর্তন ঘটবে না, শুধু ফিক্সেশন হবে ফর্মালিটি মেইনটেইনের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *