নতুন ভোটার তালিকা (PDF) কিভাবে ডাউনলোড করবেন – Voter List Download – ভোটার লিস্ট ২০২৪

ভোটার তালিকা অনলাইন ডাউনলোড – বর্তমানে বিভিন্ন ইউনিয়ন পরিষদ তাদের তথ্য আপডেট রাখছে যশোর বিভাগ সহ বেশ কিছু বিভাগের ইউনিয়ন তথ্য গুলো এখন অনলাইনেই পাওয়া যায়। প্রতিটি ইউনিয়ন কি ধরনের কার্যক্রম করছে তা আপনি এখন অনলাইনে ইউনিয়পরিষদ সাইট ভিজিট করেই দেখাতে পারেন। চলুন খেদাপাড়া ইউনিয়ন পরিষদের তথ্য আমরা ঘরে দেখে আসি এবং সেখান থেকে দেখবো কিভাবে একটি ইউনিয়ন পরিষদের ভোটার লিস্ট বা তালিকা বের করতে হয়।

খেদাপাড়া ইউনিয়ন লিখে গুগল করুন। গুগল মামা আপনার চোখের সামনে এনে দিবে খেদাপাড়া ইউনিয়ন পরিষদের সমস্ত তথ্য। খেদাপাড়া ইউনিয়ন লিখে সার্চ করলে গুগল সার্চে আসা প্রথম লিংক: খেদাপাড়া ইউনিয়ন এ ক্লিক করুন। ঠিক এভাবে আপনি আপনার ইউনিয়ন পরিষদ অনলাইন সার্চ করতে পারবেন। সময়ের সাথে সকল ইউনিয়ন পরিষদের তথ্য আপডেট হবে। তথ্য আপডেট থাকলে ইউনিয়ন, গ্রাম ও ওয়ার্ড ভিত্তিক ভোটার তালিকা বের করা যাবে।

সুবিধাভোগীদের তালিকা, হতদরিদ্রের তালিকা, ভিজিএফ, মাতৃত্বকালীন ভাতা, ভিজিডি, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, প্রতিবন্ধী ছাত্র-ছাত্রী ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, একটি বাড়ি একটি খামার, বিআরডিবি, প্রবাসীদের তালিকা, মুক্তিযোদ্ধার তালিকা, হাটবাজারের তালিকা, ভোটার তালিকা, ইউনিয়নের ভোটার তালিকা, ভোটার হওয়ার বিভিন্ন ফরম, মনিরামপুর উপজেলা উদ্যোক্তা তালিকা, মনিরামপুর উপজেলা উদ্যোক্তা তালিকা ইত্যাদি তালিকা অনলাইনে দেখা যায়। আপনি চাইলে খেদারামপুর ইউনিয়ন পরিষদ ঘুরে আসতে পারেন: খেদারামপুর

ভোটার লিস্ট ডাউনলোড করার নিয়ম / যেভাবে ইউনিয়ন পরিষদ ভোটার তালিকা ডাউনলোড করবেন।

বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন www.bangladesh.gov.bd হতে উপরের ইউনিয়ন লিংকে ক্লিক করুন এবং বিভাগ> জেলা> উপজেলা> ইউনিয়ন সিলেক্ট করেও কাঙ্খিত ইউনিয়ন পরিষদে যেতে পারেন। নমুনা দেখাতে এখানে ক্লিক করুন

ভোটার তালিকা ডাউনলোড ২০২২

Caption: Voter list with Name, Voter No. , Serial Number, Parents Name and Occupation and Date of Birth.

যেভাবে আপনি অনলাইন হতে ভোটার তালিকা ডাউনলোড করবেন

  1. প্রথমে খেদাপাড়া ইউনিয়ন বা আপনার ইউনিয়নের নাম লিখে গুগল করুন অথবা www.bangladesh.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।
  2. সরাসরি সার্চ রেজাল্ট থেকে ইউনিয়ন পরিষদের ওয়েবসাইটে চলে যান অথবা জাতীয় তথ্য বাতায়ন থেকে বিভাগ, জেলা, উপজেলা, ইউনিয়ন পরিষদ সিলেক্ট করে ইউনিয়ন পরিষদ নির্বাচন করে ওয়েবসাইটে যান।
  3. উপরের মেন্যু থেকে বিভিন্ন তালিকা তে পয়েন্টার রেখে চূড়ান্ত ভোটার তালিকা ২০১৬ তে ক্লিক করুন।
  4. তালিকা থেকে কাঙ্খিত তালিকা তে ক্লিক করলে ডাউনলোড হবে।
  5. যেখানে নাম, পিতা মাতার নাম, ঠিকানা, ভোটার নং, ভোটার সিরিয়াল নং ইত্যাদি সমস্ত তথ্য গ্রাম সহ দেয়া থাকবে।

অনলাইন ছাড়া কিভাবে সংগ্রহ করা যায়?

আপনি যদি নির্বাচনী প্রচারক বা পদ প্রার্থী হয়ে থাকেন। সবেমাত্র নমিনেশন জমা দিয়েছেন তবে ৫০০ টাকা ফি সহ আপনার ওয়ার্ডের ভোটার তালিকার জন্য আবেদন করতে হবে উপজেলা পরিষদ বরাবর। উপজেলা পরিষদ হতে নির্বাচন সকল কাগজপত্র জমা ও গ্রহণের সহ আপনাকে একটি সিডি বা ভোটার তালিকা সম্বলিত ডিভিডি দেয়া হবে সেখানে ভোটার তালিকার তথ্য রয়েছে আপনি তা কম্পিউটারে নিয়ে গিয়ে প্রিন্ট করে নিতে পারবেন। এছাড়া বর্তমানে পেনড্রাইভেও সরবারাহ করে থাকে উপজেলা পরিষদ। ভোটার তালিকা সাধারণ ইউনিয়ন পরিষদ, ইউনিয়ন পরিষদ মেম্বার, জরিপের জন্য প্রাইমারী শিক্ষক বা হাইস্কুল প্রধান শিক্ষক এদের কাছে সংরক্ষিত থাকে। কোন তথ্য প্রয়োজন হলে আপনি ওখানে থেকেই সংগ্রহ করতে পারেন।

ভিডিও আসছে………..

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3002 posts and counting. See all posts by admin

10 thoughts on “ভোটার লিস্ট বের করার নিয়ম ২০২৪

  • ভালো একটা পোস্ট ধন্যবাদ আপনাকে

  • city corporation arear voter list ber korar niom janaben plz

  • এখনও সরকার সকল সিটিকর্পোরেশনের ভোটার তালিকা আপলোড করার নির্দেশা জারি করেনি।

  • নতুন ভোটার লিস্ট পিডিএফ ফাইল ১০নং আলিমাবাদ ইয়নিয়ন পরিষদের,মেহেন্দিগঞ্জ,বরিশাল। লাগবে খরচ কত টাকা

  • সকল ইউপি এখনও অনলাইনে আপলোড করেনি। ফ্রিতে ডাউনলোড করা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *