মুক্তিযোদ্ধাদের ব্যাংক হিসাব হতে অনলাইন চার্জ সহ সকল প্রকার চার্জ কর্তন না করার নির্দেশনা ২০২২

মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা প্রতিমাসে প্রদান করা হয় এবং প্রতিমাসে তারা যে কোন ব্যাংক হতে অর্থ উত্তোলন করলে চার্জ কর্তন করা বা জমা নেয়া হয়। কোন প্রকার অনলাইন চার্জ / ফি আরোপ বা কর্তন না করার নির্দেশনা প্রদান করেছে সোনালী ব্যাংক। এ নির্দেশনা শুধু সোনালী ব্যাংক নয় যে কোন ব্যাংকের জন্য পূর্বেই জারি করেছে বাংলাদেশ ব্যাংক।

সােনালী ব্যাংক লিমিটেড

Sonali Bank Limited

বিজনেস ডেভেলপমেন্ট ডিভিশন

প্রধান কার্যালয়, ঢাকা।

নং-প্রকা/বিডিডি/মুক্তিযােদ্ধা হিসাব/ ৩১ তারিখঃ ১৩-০১-২০২২

জেনারেল ম্যানেজার জেনারেল ম্যানেজার(ইনচার্জ)/ ডেপুটি জেনারেল ম্যানেজার/ডেপুটি জেনারেল ম্যানেজার(ইনচার্জ) এসিস্ট্যান্ট জেনাজেল ম্যানেজার/ম্যানেজার সকল জেনারেল ম্যানেজার’স অফিস স্থানীয় কার্যালয়, ঢাকা/রমনা কর্পোরেট শাখা, ঢাকা/ বঙ্গবন্ধু এভিনিউ কর্পোরেট শাখা, ঢাকা/ওয়েজ আর্নার্স কর্পোরেট শাখা, ঢাকা। সকল কর্পোরেট শাখা/সকল প্রিন্সিপাল অফিস/সকল আঞ্চলিক কার্যালয় সকল শাখা সমূহ সােনালী ব্যাংক লিমিটেড বাংলাদেশ

বিষয়: বীর মুক্তিযােদ্ধাদের সম্মানী ভাতা প্রদান ও ব্যাংকিং সেবা প্রদানের লক্ষ্যে ১০(দশ) টাকার ব্যাংক হিসাব হতে অনলাইন চার্জ/ ফি সহ অন্যান্য চার্জ কর্তন না করার আবেদন প্রসংগে।

প্রিয় মহােদয়,

উপর্যুক্ত বিষয়ে ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ, বাংলাদেশ ব্যাংক (সেন্ট্রাল ব্যাক অব বালাদেশ), প্রধান কার্যালয়, মতিঝিল , ঢাকার ৩০ ডিসেম্বর-২০২১ তারিখের বিআরপিডি (পি)/৭৬০/০২(সার্ভিস চার্জ)/২০২১-১২-৪৩৮ সংখ্যক পত্রের সূত্র উল্লেখ্য।

২.০০:  সূত্রোক্ত পত্রে বিআরপিডি সার্ভুলার নং-০৪/২০১১ এর মাধ্যমে প্রদত্ত নির্দেশনার যথাযথ অনুসরন নিশ্চিতকরণ এক বীর মুক্তিযােদ্ধাদের ব্যাংক হিসাব হতে অনলাইন চার্জসহ অন্য সকল প্রকার চার্জ কর্তন না করার প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, ডিজিল্যান্স এন্ড কন্ট্রোল ডিভিশন, সােনালী ব্যাংক লিমিটেড, প্রধান কার্যালয়, ঢাকার প্রধান কার্যালয়ের ইয়েহান নংঃ ২৮৫, তারিখ ১৮ এপ্রিল, ২০১১ (কপি সংযুক্ত) মােতাবেক মুক্তিযােদ্ধাদের ১০(দশ) টাকা হিসাব হতে কোন প্রকার চার্জ/ফি আদায় করা যাবে না মর্মে নির্দেশনা দেয়া হয়েছে।

এমতাবস্থায়, বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা মােতাবেক বীর মুক্তিযােদ্ধাদের ব্যাংক হিসাব হতে অনলাইন চার্জসহ অন্য সকল প্রকার চার্জ কর্তন না করার প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরােধ করা হলাে।

আপনার বিশ্বস্ত

(শাহনাজ বেগম)

ডেপুটি জেনারেল ম্যানেজার

 

বীর মুক্তিযােদ্ধাদের সম্মানী ভাতা প্রদান ও ব্যাংকিং সেবা প্রদানের লক্ষ্যে ১০(দশ) টাকার ব্যাংক হিসাব হতে অনলাইন চার্জ/ ফি সহ অন্যান্য চার্জ কর্তন না করার আবেদন প্রসংগে: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3009 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *