ব্যাংক, বীমা, অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান, ডাক, রেলওয়ে, হাসপাতাল, রাষ্ট্রায়ত্ত শিল্পপ্রতিষ্ঠান, কলকারখানা এবং অন্যান্য প্রতিষ্ঠান (যাদের সার্ভিস অতি জরুরি) তাদের নিজস্ব বিধি-বিধান অনুযায়ী জনস্বার্থ বিবেচনা করে তাদের নিজস্ব অফিস সময়সূচী নির্ধারণ ও অনুসরণ করবে।

পবিত্র রমজান মাসের অফিস সময়সূচি ২০২৪ ঘোষণা করেছে সরকার। ১২ এপ্রিল তারিখ থেকে শুরু হ-চ্ছে চলতি বছরের রমজান। রমজানে অফিস চলবে সকাল ৯টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত। এই সময়ের মাঝে ১৫ মিনিট বিরতি থাকবে যোহরের নামাজের জন্য। ১৩ মার্চ ২০২৩ তারিখ প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভা সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের জন্য রোজার এই অফিস সূচি নির্ধারণ করেছে।

মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন এসব তথ্য জানান।। মন্ত্রিপরিষদ সচিব বলেন, রোজার সময় অফিস সকাল ৯টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত চলবে। মাঝে জোহরের নামাজের জন্য বেলা সোয়া একটা থেকে দেড়টা পর্যন্ত বিরতি থাকবে। শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকবে।

রমজান মাসে সরকারি অফিসের সময়সূচী ২০২৪

এখনও নতুন সূচি প্রকাশ করা হয়নি। প্রকাশিত হলেই এখানে পোস্টিং করা হবে। নতুন সময় সূচীর প্রজ্ঞাপন/ গেজেট প্রকাশিত হয়েছে

রমজান মাসে সরকারি অফিসের সময়সূচী ২০২৪

রমজান মাসের অফিস সময়সূচি ২০২৪ PDF Download Link

এ বছর রমজানে ৩ টা নাকি সাড়ে ৩টা পর্যন্ত অফিস চলবে?

মন্ত্রিপরিষদ সচিব বলেন, রোজার সময় অফিস সকাল ৯টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত চলবে। মাঝে জোহরের নামাজের জন্য বেলা সোয়া একটা থেকে দেড়টা পর্যন্ত বিরতি থাকবে। শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকবে। বিদ্যুৎ সাশ্রয়ে অফিস আওয়ার ৯-৪ হলেও রমজান মাসের সময়সূচি পূর্বের ন্যায় ৯-৩.৩০ পর্যন্ত রাখা হয়েছে।

পবিত্র রমজান মাসের জন্য সরকারি অফিস সময়সূচী ২০২৪: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3000 posts and counting. See all posts by admin

One thought on “সরকারি অফিসের সময়সূচী ২০২৪ । রমজান মাসের নতুন অফিস সময় সূচি দেখে নিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *