Breaking News

সমাপ্ত উন্নয়ন প্রকল্পের পদসমূহ রাজস্ব বাজেটে স্থানান্তর এবং প্রয়োজনীয় বরাদ্দ সংক্রান্ত।

যে সকল পদসমূহ স্থানান্তরে অর্থ বিভাগ ও সংস্থাপন মন্ত্রণালয়ের (সংগঠন ও ব্যবস্থাপনা উপ-বিভাগ) অভিন্ন সম্মতি রহিয়াছে কিন্তু সেই পদসমূহ সংস্থা/ বিভাগের অনুমোদিত সাংগঠনিক কাঠামোতে অংগীভূত করা সম্ভব নহে অথবা অনুমোদিত সাংগঠনিক কাঠামোর সহিত সামঞ্জস্যপূর্ণ নহে, সেই সকল পদসমূহ রাজস্ব বাজেটে স্থানান্তর করিতে রাষ্ট্রপতির সচিবালয়ের অনুমোদনের প্রয়োজন হইবে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

অর্থ মন্ত্রণালয়, অর্থ বিভাগ

উন্নয়ন উইং

নং-অম/উন্নয়ন-৯/হিসাব-১২/৮৬-৮৭/২৮৮; তারিখ: ৩১-০১-১৯৮৭

প্রাপক: সচিব

সংস্থাপন মন্ত্রণালয়

বিষয়: সমাপ্ত উন্নয়ন প্রকল্পের পদসমূহ রাজস্ব বাজেটে স্থানান্তর এবং প্রয়োজনীয় অর্থ বরাদ্দ প্রসংগে।

জনাব

আমি আদিষ্ট হইয়া জানাইতেছি যে, সমাপ্ত উন্নয়ন প্রকল্পের পদসমূহ রাজস্ব বাজেটে স্থানান্তর ও প্রক্রিয়া সহজতর ও ত্বরান্বিতকরণার্থে সরকার নিম্নোক্ত সিদ্ধান্ত গ্রহণ করিয়াছেন:

ক) অনুমোদিত প্রকল্প ছকে বর্ণিত পদসমূহের মধ্যে যে সকল পদ প্রকল্প বাস্তবায়নকালে অন্তত: একবার পূরণ করা হইয়াছে (অর্থাৎ পরে সাময়িকভাবে শুণ্য থাকিতেও পারে) এবং যে পদসমূহ সম্বন্ধে অর্থ বিভাগ ও সংস্থাপন মন্ত্রণালয়ের (সংগঠন ও ব্যবস্থাপনা উপ-বিভাগ) অভিন্ন সম্মতি রহিয়াছে এবং যে পদসমূহ সংশ্লিষ্ট সংস্থা /বিভাগের অনুমোদিত সাংগঠনিক কাঠামোতেই অন্তর্ভূক্ত করা সম্ভব, সেইসকল পদসমূহ রাজস্ব বাজেটে স্থানান্তর/সৃষ্টি করা যাইবে এবং তাহার জন্য রাষ্ট্রপতির সচিবালয়ের অনুমোদন প্রয়োজন হইবে না।

খ) যে সকল পদসমূহ স্থানান্তরে অর্থ বিভাগ ও সংস্থাপন মন্ত্রণালয়ের (সংগঠন ও ব্যবস্থাপনা উপ-বিভাগ) অভিন্ন সম্মতি রহিয়াছে কিন্তু সেই পদসমূহ সংস্থা/ বিভাগের অনুমোদিত সাংগঠনিক কাঠামোতে অংগীভূত করা সম্ভব নহে অথবা অনুমোদিত সাংগঠনিক কাঠামোর সহিত সামঞ্জস্যপূর্ণ নহে, সেই সকল পদসমূহ রাজস্ব বাজেটে স্থানান্তর করিতে রাষ্ট্রপতির সচিবালয়ের অনুমোদনের প্রয়োজন হইবে।

গ) যে সকল পদসমূহ স্থানান্তরে বিভাগ ও সংস্থাপন মন্ত্রণালয়ের (সংগঠন ও ব্যবস্থাপনা উপ-বিভাগ) মধ্যে মতানৈক্য রহিয়াছে তাহাও চূড়ান্ত সিদ্ধান্তের জন্য রাষ্ট্রপতির সচিবালয়ে প্রেরণ করিতে হইবে।

২। প্রধান সামরিক আইন প্রশাসকের সচিবালয়ের জারিকৃত ৯-১১-১৯৮৬ তারিখের ১৬১/কমন/বাস্তবায়ন-৩-১ নং স্মারকে বর্ণিত পদ্ধতি /নির্দেশাবলী যথাযথভাবে পালন করিতে হইবে।

আপনার অনুগত

(কাজী সামসুল আলম)

যুগ্ন-সচিব

অর্থ বিভাগ

সমাপ্ত উন্নয়ন প্রকল্পের পদসমূহ রাজস্ব বাজেটে স্থানান্তর এবং প্রয়োজনীয় বরাদ্দ সংক্রান্ত: ডাউনলোড

Check Also

উন্নয়ন প্রকল্প হতে রাজস্ব বাজেটে স্থানান্তর,

উন্নয়ন প্রকল্প হতে রাজস্ব বাজেটে স্থানান্তর পরিপত্র ২০০৮

প্রকল্প সমাপ্তির সাথে সাথে রাজস্বখাতে স্থানান্তরযোগ্য অপরিহার্য পদ স্বয়ংক্রিয়ভাবে অস্থায়ীভিত্তিতে রাজস্ব বাজেটে স্থানান্তরিত হবে। সংশ্লিষ্ট …

2 comments

  1. Outsourcing employees are transferred to the revenue budget of the project end?

  2. না। প্রকল্পে কর্মরতগণ স্থানান্তর হয়।

Leave a Reply

Your email address will not be published.