চাকরিরত অবস্থায় শিক্ষা/ উচ্চশিক্ষা গ্রহণের পূর্বানুমতি গ্রহণের বাধ্যবাধকতা ও শিক্ষাসনদ দাপ্তরিক কাজে বিবেচনা সংক্রান্তে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অফিস আদেশ নং ০৫.১১০.৯৯৯.০০.০০.০৮৫.২০০৮.৭২১, তারিখ: ২২ জুলাই, ২০১৩ দ্বারা নিম্নরূপ নির্দেশনা জারি করা হয়:

“চাকুরীরত অবস্থায় শিক্ষা / উচ্চ শিক্ষা গ্রহণের ক্ষেত্রে কর্তৃপক্ষের পূর্বানুমতি গ্রহণের বাধ্যবাধকতা রয়েছে। কিন্তু লক্ষ্য করা যাচ্ছে যে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তা/ কর্মচারীবৃন্দ কর্তৃপক্ষের পূর্বানুমতি ব্যতিত শিক্ষা / উচ্চ শিক্ষা গ্রহণ করে তা পি.ডি.এস বা সার্ভিস রেকর্ডে অন্তর্ভূক্তির আবেদন করছেন। এ ক্ষেত্রে বিদ্যমান বিধি-বিধান লঙ্ঘিত হচ্ছে।

২। এমতাবস্থায়, কর্তৃপক্ষের পূর্বানুমতি ব্যতিরেকে অর্জিত শিক্ষাগত সনদ (ডিগ্রী) দাপ্তরিক কাজে বিবেচনার জন্য গৃহীত হবে না এবং সংশ্লিষ্ট কর্মকর্তার পি.ডি.এস/ সার্ভিস রেকর্ডে অন্তর্ভূক্ত করা যাবে না।”

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2960 posts and counting. See all posts by admin

2 thoughts on “চাকরিরত অবস্থায় শিক্ষা সনদ দাপ্তরিক কাজে বিবেচনা।

  • চাকরিরত অবস্থায় শিক্ষা/ উচ্চশিক্ষা গ্রহণের পূর্বানুমতি গ্রহণের বাধ্যবাধকতা ও শিক্ষাসনদ দাপ্তরিক কাজে বিবেচনা সংক্রান্তে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অফিস আদেশ নং ০৫.১১০.৯৯৯.০০.০০.০৮৫.২০০৮.৭২১, তারিখ: ২২ জুলাই, ২০১৩ দ্বারা নিম্নরূপ নির্দেশনা জারি করা হয়:

    এ অর্ডারটিরটি একটি কপি (pdf) আমাদের দাপ্তরিক কাজে বিষেশ প্রয়োজন। প্রেরণ করার জন্য Admin-কে বিনীত অনুরোধ করছি।
    ইমেইল: miltonmistry81@gmail.com
    ধন্যবাদান্তে,
    Miltan Mistry
    Executive Officer
    CCI&E, Dhaka.

  • দু:খিত PDF কপি নেই। তবে আপনি ফিরোজ মিয়ার বই থেকে রেফারেন্স হিসেবে নিতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *