সংবাদপত্র/ম্যাগাজিন প্রাপ্যতার প্রাধিকারভূক্ত সরকারী কর্মকর্তাগণের তালিকা।

মন্ত্রণালয়/বিভাগে কর্মরত কর্মকর্তাগণের অফিস আসবাবপত্র, অফিস সরঞ্জাম, স্টেশনারী দ্রব্যাদি ও ক্রোকারিজের প্রাপ্যতার প্রাধিকার যুগোপযোগী করা হয়েছে। সরকারি কর্মচারীদের বিদ্যমান প্রাধিকার-২০১০ সংশোধন করে সরকারী কর্মচারীদের বিদ্যমান প্রাধিকার পুন:নির্ধারণ ২০২০ জারি করেছে। সে মোতাবেক একটি সরকারি প্রতিষ্ঠানে কোন শ্রেণীর কর্মকর্তা সংবাদপত্র/ম্যাগাজিন প্রাপ্য হবেন এবং কয়টি পত্রিকা পাবেন এ সংক্রান্ত প্রাধিকার সরকারী কর্মচারীদের বিদ্যমান প্রাধিকার পুন:নির্ধারণ ২০২০ এর অনুচ্ছেদ (ঙ) সংবাদপত্র/ম্যাগাজিন অনুসারে নিচে উল্লেখ করা হলো।

১। সিনিয়র সচিব/সচিব বা সমপদমর্যাদা ধারী

চাহিদা অনুযায়ী ০৩টি দৈনিক বাংলা, ২টি দৈনিক ইংরেজী, ০২টি সাপ্তাহিক/পাক্ষিক/মাসিক দেশী/বিদেশী পত্রিকা/ম্যাগাজিন এবং ০১টি আন্তর্জাতিক ম্যাগাজিন প্রাপ্য হবেন।

২। অতিরিক্ত সচিব বা সমপদমর্যাদা ধারী

চাহিদা অনুযায়ী ০২টি দৈনিক বাংলা, ১টি দৈনিক ইংরেজী, ০২টি সাপ্তাহিক/পাক্ষিক/মাসিক দেশী/বিদেশী পত্রিকা/ম্যাগাজিন এবং ০১টি আন্তর্জাতিক ম্যাগাজিন প্রাপ্য হবেন।

৩। যুগ্ন সচিব সচিব বা সমপদমর্যাদা ধারী

চাহিদা অনুযায়ী ০২টি দৈনিক বাংলা, ১টি দৈনিক ইংরেজী, ০২টি সাপ্তাহিক/পাক্ষিক/মাসিক দেশী/বিদেশী পত্রিকা/ম্যাগাজিন এবং ০১টি আন্তর্জাতিক ম্যাগাজিন প্রাপ্য হবেন।

৪। উপ সচিব সচিব বা সমপদমর্যাদা ধারী

চাহিদা অনুযায়ী ০১টি দৈনিক বাংলা, ১টি দৈনিক ইংরেজী পত্রিকা প্রাপ্য হবেন।

৫। সিনিয়র সহকারী সচিব/সহকারী সচিব বা সমপদমর্যাদা ধারী

চাহিদা অনুযায়ী ০১টি দৈনিক বাংলা পত্রিকা প্রাপ্য হবেন।

বিস্তারিত জানতে সরকার কর্মচারীদের বিদ্যমান প্রাধিকার-২০১০ সংশোধন করে সরকারী কর্মচারীদের বিদ্যমান প্রাধিকার পুন:নির্ধারণ ২০২০ জারি করেছে: ডাউনলোড

উপরোক্ত প্রাধিকারভূক্ত কর্মকর্তা ছাড়া অন্য কোন পৃথকভাবে কোন পত্রিকা বরাদ্দ পাবেন না এবং এ সংক্রান্ত ব্যয় সরকার বহন করিবে না।

যে সকল দৈনিক পত্রিকা সরকারি দপ্তরে রাখা যাবে।

admin

আমার ব্লগের কোন কন্টেন্ট সম্পর্কে আরও বিস্তারিত জানতে বা জানাতে ইমেইল করতে পারেন admin@bdservicerules.info ঠিকানায়।

Leave a Reply

Your email address will not be published.