এসিআর বিধিমালা।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
প্রধান সামরিক আইন প্রশাসকের সচিবালয়
সংস্থাপন বিভাগ
সিআর/সিপি-১ ।


নং-ইডি(সিআর/সিপি-১-৫/৮-২৫(১২৫) তারিখঃ ২৭-১-৮৩ ইং


বিষয়ঃ বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগসমূহে নিযুক্ত সচিব মহোদয়গণের বার্ষিক গোপনীয় প্রতিবেদন লিখন প্রসংগে।


সংস্থাপন বিভাগের ১৩-১-৮৩ তারিখের ইডি/সিআর/সিপি-১/১২৫/৮২-১৫ সংখ্যক স্মারকের মাধ্যমে জানানো হইয়াছিল যে, মন্ত্রণালয়/বিভাগে নিযুক্ত সচিব মহোদয়গণের বার্ষিক গোপনীয় প্রতিবেদন লিখিতে হইবে না এবং তাহাদিগকে শুধুমাত্র বাৎসরিক ডাক্তারী পরীক্ষার প্রতিবেদন পাঠাইতে হইবে।


২। ইতিমধ্যে যে সকল সচিবগণের ডাক্তারী পরীক্ষার প্রতিবেদন পাওয়া গিয়াছে তাহাদের মধ্যে কেহ কেহ শুধুমাত্র এক প্রস’ প্রতিবেদন পাঠাইয়াছেন কিন্তু প্রকৃতপক্ষে দুই প্রস্থ প্রতিবেদন আবশ্যক। অতএব সচিব মহোদয়দের অনুরোধ করা যাইতেছে তাহারা যেন অনুগ্রহপূর্বক দুই প্রস’ বাৎসরিক ডাক্তারী পরীক্ষার প্রতিবেদন অত্র বিভাগে প্রেরণ করেন।


৩। এই প্রসংগে কোন কোন জায়গা হইতে প্রশ্ন উঠিয়াছে যে, যে সকল অতিরিক্ত সচিব ও যুগ্ম-সচিবগণ মন্ত্রণালয়/বিভাগের দায়িত্বে নিয়োজিত (incharge ) তাঁহাদের বার্ষিক গোপনীয় প্রতিবেদন লিখিতে হইবে কিনা। এই প্রসংগে উল্লেখ করা যাইতে পারে যে ইতিপূর্বে সরকারী সিদ্ধান্তে কেবলমাত্র সচিবদের কথাই বলা হইয়াছে। উক্ত সিদ্ধান্ত কেবলমাত্র মন্ত্রণালয়/বিভাগের সচিবদের ক্ষেত্রেই প্রযোজ্য; ভারপ্রাপ্ত অতিরিক্ত সচিব এবং ভারপ্রাপ্ত যুগ্ম-সচিবদের ক্ষেত্রে নয়। ভারপ্রাপ্ত অতিরিক্ত সচিব এবং ভারপ্রাপ্ত যুগ্ম-সচিব মহোদয়গণের বার্ষিক গোপনীয় প্রতিবেদন নির্ধারিত ফরমে ১৯৮২ সাল হইতে লিখিতে হইবে।


এ, কে, এম, ফজলুল হক
উপ-সচিব
সংস্থাপন বিভাগ।

Avatar

admin

আমি একজন সরকারি চাকরিজীবী। ভালবাসি চাকরি সংক্রান্ত বিধি বিধান জানতে ও অন্যকে জানাতে। আমার ব্লগের কোন কন্টেন্ট সম্পর্কে আরও বিস্তারিত জানতে বা জানাতে ইমেইল করতে পারেন alaminmia.tangail@gmail.com ঠিকানায়। ধন্যবাদ আপনাকে ওয়েবসাইটটি ভিজিট করার জন্য।