সরকারি কর্মকর্তার স্থাবর সম্পত্তি অর্জন ও বিক্রয়ের অনুমতি গ্রহণে বিধি প্রয়োগ সংক্রান্ত।

সকল সরকারি কর্মকর্তার সম্পদ বিবরণী দাখিল, উক্ত সম্পদ বিবরণীর ডাটাবেজ তৈরি এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয় হতে স্থাবর সম্পত্তি অর্জন ও বিক্রয়ের অনুমতি গ্রহণের বিষয়ে সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা ১৯৭৯ এর ১১, ১২ এবং ১৩ বিধি পুঙ্খনুপুঙ্খুভাব প্রতিপালনের মাধ্যমে জরুরি ভিত্তিতে দ্রুত ব্যবস্থা গ্রহণ পূর্বক এ মন্ত্রণালয়কে অবহিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

জনপ্রশাসন মন্ত্রণালয়

শৃঙ্খলা-৪ শাখা

www.mopa.gov.bd

নং-০৫.০০.০০০০.১৮৩.০৬.০০৪.২১.১৮৯; তারিখ: ২৪ জুন ২০২১

বিষয়: “সরকারি চাকরি আইন ২০১৮ এর আওতাভূক্ত কর্মকর্তাগণের সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা, ১৯৭৯) অনুযায়ী সম্পদ বিবরণী দাখিল ও স্থাবর সম্পত্তি অর্জন বা বিক্রয় সংক্রান্ত বিধিসমূহের প্রয়োগ।

উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, সরকারি কর্মচারি (আচরণ) বিধিমালা ১৯৭৯ এর বিধি ১১, ১২ ও ১৩ তে সরকারি কর্মচারিগণের স্থাবর সম্পত্তি অর্জন, বিক্রয় ও সম্পদ বিবরণী দাখিলের বিষয়ে নির্দেশনা প্রদান করার হয়েছে। সুশাসন নিশ্চিতকল্পে মাননীয় প্রধানমন্ত্রী উল্লিখিত বিধিসমূহ কার্যকরভাবে কর্মকর্তাগণ কর্তৃক অনুসরণের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট সকল মন্ত্রণালয়কে জোর নির্দেশনা প্রদান করেছেন।

০২। এমতাবস্থায়, সরকারি চাকরি আইন, ২০১৮ এর আওতাভূক্ত তাদের নিয়ন্ত্রণকারী প্রশাসনিক মন্ত্রণালয়/দপ্তর/অধীনস্থ সংস্থায় কর্মরত সকল সরকারি কর্মকর্তার সম্পদ বিবরণী দাখিল, উক্ত সম্পদ বিবরণীর ডাটাবেজ তৈরি এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয় হতে স্থাবর সম্পত্তি অর্জন ও বিক্রয়ের অনুমতি গ্রহণের বিষয়ে সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা ১৯৭৯ এর ১১, ১২ এবং ১৩ বিধি পুঙ্খনুপুঙ্খুভাব প্রতিপালনের মাধ্যমে জরুরি ভিত্তিতে দ্রুত ব্যবস্থা গ্রহণ পূর্বক এ মন্ত্রণালয়কে অবহিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

০৩। সরকারি কর্মচারী কর্তৃক জমি/ফ্ল্যাট/সম্পত্তি ক্রয়/অর্জন ও বিক্রয়ের অনুমতির জন্য আবদেন নমুনা ফরম এবং বিদ্যমান সম্পদ বিবরণী দাখিলের ছক এতদসঙ্গে প্রেরণ করা হলো।

(নাফিসা আরেফীন)

উপসচিব

ফোন: ৯৫৭৭১০৫

সরকারি কর্মকর্তার স্থাবর সম্পত্তি অর্জন ও বিক্রয়ের অনুমতি গ্রহণে বিধি প্রয়োগ সংক্রান্ত: ডাউনলোড

গণকর্মচারী (আচরণ) বিধিমালা,১৯৭৯

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

One thought on “সরকারি কর্মকর্তার স্থাবর সম্পত্তি অর্জন ও বিক্রয়ের অনুমতি গ্রহণে বিধি প্রয়োগ সংক্রান্ত।

  • 02/08/2021 at 2:09 am
    Permalink

    What’s up to every body, it’s my first pay a quick visit of this web site; this blog consists of remarkable and actually excellent data designed for
    visitors.

Leave a Reply

Your email address will not be published.