সহকারী শিক্ষকগণের ১৩তম গ্রেড প্রদানে অর্থ বিভাগের সম্মতি।

“সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা, ২০১৯” জারির পূর্বে নিয়োগপ্রাপ্ত শিক্ষকগণের মধ্যে যারা এখনও কর্মরত আছেন তাদের ক্ষেত্রে শিক্ষাগতযোগ্য শিথিলপূর্বক বেতনগ্রেড নির্ধারণ নিম্নোক্ত শর্তে নির্দেশক্রমে অর্থ বিভাগের সম্মতি জ্ঞাপন করা হয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয়

বাস্তাবায়ন অনুবিভাগ

বাস্তবায়ন-১ অধিশাখা

www.mof.gov.bd

নং-০৭.০০.০০০০.১৬১.৩৮.০০১.১৭(অংশ)-১৭; তারিখ: ১৯ জানুয়ারি, ২০২১

বিষয়: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকগণের ১৩তম গ্রেড প্রদান।

সূত্র: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের স্মারক নং-৩৮.০৪.০০০০.৪০৮.১২.৩০১.১৭.৩৫৪; তারিখ: ১১/১০/২০২০ খ্রি:

উপর্যুক্ত বিষয় ও সূত্রোক্ত স্মারকের পরিপ্রেক্ষিতে “সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা, ২০১৯” জারির পূর্বে নিয়োগপ্রাপ্ত শিক্ষকগণের মধ্যে যারা এখনও কর্মরত আছেন তাদের ক্ষেত্রে শিক্ষাগতযোগ্য শিথিলপূর্বক বেতনগ্রেড নির্ধারণ নিম্নোক্ত শর্তে নির্দেশক্রমে অর্থ বিভাগের সম্মতি জ্ঞাপন করা হলো:

০১। সহকারী শিক্ষক (পুরুষ/ মহিলা) টাকা: ১১০০০-২৬৫৯০ (গ্রেড-১৩)

নিয়োগের শর্ত: সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা, ২০১৯ এর তফসিল (বিধি-১(গ) অনুযায়ী পদ পূরণযোগ্য। তবে সরকারি প্রাথমিক শিক্ষক নিয়োগ বিধিমালা, ১৯৮৩, ১৯৯১ এবং ২০১৩ এর আওতায় নিয়োগপ্রাপ্ত হয়ে যারা এখনও কর্মরত আছেন তাদের ক্ষেত্রে উক্ত স্কেল প্রাপ্তির জন্য সংশ্লিষ্ট নিয়োগবিধিতে উল্লিখিত যোগ্যতা বিবেচনাযোগ্য হবে।

শর্তাবলি:

ক) উপরের ছকের ৩নং কলামে নির্ধারণকৃত বেতন গ্রেডে ৪ নং কলামে প্রদর্শিত যোগ্যতা/অভিজ্ঞতা অনুযায়ী কার্যকর হবে; এবং

খ) অর্থ বিভাগ কর্তৃক জারিকৃত ০৭/১১/২০১৯ খ্রি: তারিখে ৩০৮ নং স্মারকের ২ নং ক্রমিকে উল্লিখত “সহকারী শিক্ষক” পদের জন্য প্রযোজ্য শর্তাবলি অপরিবর্তিত থাকবে শুধু শর্ত-১ এর ৫ নং কলামে উল্লিখিত নিয়োগ যোগ্যতার ক্ষেত্রে প্রস্তাবিত ৪ নং কলামের যোগ্যতা প্রযোজ্য হইবে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকগণের ১৩তম গ্রেড প্রদানে অর্থ বিভাগের সম্মতি: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.