সাজপোষাক পোশাক ভাতা ও ধোলাই ভাতা আদেশ-১৯৯৭

৩য় ও ৪র্থ শ্রেনীর সরকারি কর্মচারীগন সাজপোষাক পোশাক ভাতা ও ধোলাই ভাতা পাইয়া থাকেন। প্রতিমাসে মাসিক বেতনের সাথে জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুসারে ১০০ টাকা হারে ধোলাই ভাতা পান। তাদের প্রাপ্ত পোষাক পরিচ্ছেদ ধৌত করণের জন্য ১৭-২০ গ্রেডের কর্মচারীগণ সরকারি পোষাক ও এ পোষাক ধৌলাই করার জন্য ধৌলাই ভাতা বা অন্যান্য ভাতা পেয়ে থাকেন।

হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়

বাংলাদেশ, ঢাকা।

স্মারক নং-সিজিএ/পদ্ধতি/৪৮১(৭৪-৭৫)/১৭০০; তারিখ: ৮/৭/১৯৯৭ ইং

সার্কুলার

সরকার কর্তৃক জারীকৃত বিভিন্ন আদেশে নিম্নে বর্নিত ৩য় ও ৪র্থ শ্রেনীর কর্মচারীগন সাজপোষাক পোশাক ভাতা ও ধোলাই ভাতা পাইয়া থাকেনঃ

(১) গাড়ী ড্রাইভার (২) জমাদার (৩) এম,এল,এস,এস (পিয়ন) (৪) দপ্তরী (৫) অর্ডারলী (৬)  ম্যাসেঞ্জার (৭) দারোয়ান (৮) ডেসপ্যাচ রাইডার (৯) রেজিস্টার্ড নার্স।

২। অভিযোগ পাওয়া যাইতেছে যে, উপরে বর্ণিত পদধারীগণ ছাড়াও অন্যান্য ৩য় ও ৪র্থ শ্রেণীল কর্মচারীগণকেও সাজ পোষাক ভাতা ও ধোলাই ভাতা প্রদান করা হইতেছে।

৩। এমতাবস্থায়, প্রথম অনুচ্ছেদে বর্ণিত পদধারীগণ ছাড়া অন্য কোন ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারীকে সাজ পোষাক ভাতা ও ধোলাই ভাতা প্রদান করা হইয়া থাকিলে তাহাদের পদবী ও নামের তালিকা এন্ট্রি এবং যে আদেশ অনুযায়ী উল্লিখিত সাজ পোষক ও ধোলাই ভাতা প্রদান করা হইতেছে। সেই আদেশের কপি জরুরী ভিত্তিতে এই কার্যালয়ে প্রেরণের জন্য অনুরোধ করা যাইতেছে।

হিসাব মহানিয়ন্ত্রক মহোদয়ের সদয় অনুমোদনক্রমে।

স্বাক্ষরিত

(রোকেয়া সুলাতান)

অতিরিক্ত হিসাব মহানিয়ন্ত্রক

ফোন: ৯০৩৮৫৫৭

সাজপোষাক পোশাক ভাতা ও ধোলাই ভাতা আদেশ-১৯৯৭: ডাউনলোড

প্রশ্নোত্তর:

প্রশ্ন: অন্যান্য পদে কি তাহলে ধোলাই ভাতা পাবেন না?

উত্তর: অবশ্যই পাবেন। পরবর্তী সময়ে পে স্কেল গুলো ধোলাই ভাতার প্রাপ্যতা আদেশ জারি হয় এবং যারা পোষাক পান তারা ধোলাই ভাতা পাবেন।

প্রশ্ন: ড্রাইভারগণ ধোলাই ভাতা পেলে পোষাক পাবেন না?

উত্তর: অবশ্যই পাবেন। পোষাক না পেলে ধোলাই ভাতা পাওয়ার কথা না।

 

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.