সাধারণ ছুটি বাড়ছে ১৬ই মে পর্যন্ত!

করোনাভাইরাসের কারণে সরকারি ছুটির মেয়াদ আবারও বাড়ানো হচ্ছে। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী এবার ছুটির মেয়াদ আরো ১১ দিন বাড়ছে।


জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আগামী ১৬ই মে পর্যন্ত সাধারণ ছুটি বাড়ানো হচ্ছে। আগের ঘোষণা অনুযায়ী ছুটি শেষ হওয়ার কথা ছিলো মঙ্গলবার (৫ই মে)।

আজ শনিবার (২রা মে) দুপুরে ছুটির মেয়াদ বাড়ানো নিয়ে আলোচনা হয়েছে বলে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে। এবারের ছুটিতেও নির্দেশনাগুলো আগের মতোই থাকবে, তবে নতুন করে দু-একটি নির্দেশনা আসতে পারে। সেগুলো যখন প্রজ্ঞাপন হবে তখনই জানা যাবে।

উল্লেখ্য, দেশব্যাপী সাধারণ ছুটি থাকলেও মাঠ প্রশাসনের প্রয়োজনীয় সব দপ্তরগুলো খোলা আছে। সচিবালয়ে বেশম কয়েকটি মন্ত্রণালয় ও বিভাগসহ দেশের নিত্য প্রয়োজনীয় কার্যক্রমের সঙ্গে যুক্ত দপ্তরগুলোর খোলা থেকে কাজ করে যাচ্ছে।

দেশে গত ৮ই মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। প্রতিদিনই বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যা। সম্পূর্ণ বাংলাদেশকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়ে। আর, সারা দেশে গত ২৬শে মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। জেলায় জেলায় চলছে লকডাউন। মানুষকে ঘরে রাখতে টহল দিচ্ছে সশস্ত্র বাহিনী, র‌্যাব ও পুলিশ।

 

সূত্র ডিবিসি নিউজ

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3002 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *