LPC প্রেরণ ও গ্রহণে সংশ্লিষ্ট কর্মচারী SMS পাবেন মোবাইলে।

iBAS++ সফটওয়্যারের মাধ্যমে LPC প্রেরণ ও গ্রহণ কার্যক্রম অনলাইনে সম্পাদন করা হচ্ছে। একই সাথে এম্বোস সীলযুক্ত LPC এর Hard Copy প্রেরণের ব্যবস্থা চালু আছে। কোনো কোনো ক্ষেত্রে অনলাইনে LPC প্রেরণ এবং Hard Copy প্রেরণের সময় উল্লেখযোগ্য সময়ের ব্যবধান লক্ষ্য করা যায় এবং এতে করে কর্মকর্তা/ কর্মচারীদের বদলীকৃত কর্মস্থলে বেতন / ভাতা প্রাপ্যতার ক্ষেত্রে বিলম্ব হয়। LPC প্রেরণ ও গ্রহণ কার্যক্রমকে আরও গতিশীল এবং উক্ত কার্যক্রমকে সেবাগ্রহীতাদের জন্য আরও ফলপ্রসূ করার লক্ষ্যে LPC প্রেরণের জন্য নিম্নোক্ত প্রক্রিয়া অবলম্বন করা হয়েছে।

১। LPC প্রেরণের সময় LPC এর হার্ড কপি তৈরি করতে হবে।

২। হার্ডকপি LPC স্ক্যান করে iBAS++ এ LPC Approval অপশন এর ড্রপ ডাউন তালিকা হতে এলপিসি ইস্যু মেনুতে স্ক্যানকৃত LPC আপলোড করতে হবে।

৩। বদলি আদেশ আপলোড করতে হবে।

৪। আইবাস++ সিস্টেমে বদলীকৃত কর্মস্থলে অনলাইনে এলপিসি প্রেরণ করতে হবে।

৫। আইবাস ++ সিস্টেমে এলপিসি প্রেরণের পর একটি সিস্টেম জেনারেট ট্র্যাকিং নম্বর জেনারেট নম্বর জেনারেট হবে।

৬। ট্র্যাকিং নম্বরটি হার্ড কপির উপরে লাল কালিতে লিখে এম্বোসড হার্ডকপি বদলিকৃত অফিসে প্রেরণ করতে হবে।

উল্লেখ্য যে, LPC ইস্যুর সাথে সাথে সংশ্লিষ্ট ব্যক্তি নিজ মোবাইলে একটি SMS প্রেরণের অপশন চালু করা হয়েছে। সংশ্লিষ্ট হিসাব রক্ষণ LPC গ্রহণ করলেও সংশ্লিষ্ট কর্মচারী SMS পাবেন।

এ সংক্রান্ত LPC প্রেরণ ও গ্রহণের পরিপত্র দেখে নিতে পারেন: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

2 thoughts on “LPC প্রেরণ ও গ্রহণে সংশ্লিষ্ট কর্মচারী SMS পাবেন মোবাইলে।

  • 17/08/2021 at 12:52 am
    Permalink

    আমি মোঃ ফুলমামুদ, বিপি-৮৪০৪০৮২৮০৭, এএসআই(নিরস্ত্র), জলঢাকা থানা, নীলফামারী ২০১৬ সালের জুলাই মাসে গাইবান্ধা জেলা হইতে বদলী সূত্রে ঢাকা এসবিতে যোগদান করি। এসবি আইডি নং-৯৭৩৯, কং নং-৩১৩৭। উক্ত সালের অক্টোবর মাসে পদোন্নতি হ্ওয়ায় বদলী সূত্রে এসবি হইতে গাইবান্ধা জেলায় যোগদান করি। অদ্যবধি পর্যন্ত আমার এলপিসি/এম্বুস কপি গাইবান্ধা ও নীলফামারী জেলায় আসে নাই। যাহার কারনে আমার জুলাই/২০২১ মাস হইতে বেতন স্থগিত হইয়াছে। পেজ নাম্বার বা ভলিয়ম নম্বর মনে নাই। আমার জিপিএফ নম্বর-১২৫৯৩১।
    আমি কিভাবে উক্ত এলপিসি পাইতে পারি দয়া করে জানাবেন।

  • 17/08/2021 at 8:30 am
    Permalink

    এলপিসি’র ব্যাপারটি জটিল। ম্যানুয়ালি যোগাযোগ ছাড়া এরা আগায় না।

Leave a Reply

Your email address will not be published.