১৬-২০ নম্বর গ্রেডভূক্ত কর্মচারীদের দাপ্তরিক পোষাক ও আনুষঙ্গিক দ্রব্যাদির প্রাপ্যতা ও মূল্য পুনঃনির্ধারণ সংক্রান্ত “পরিপত্র” সংশোধন।

বাংলাদেশ সরকার চাকরিজীবীদের চতুর্থ শ্রেণীর চাকরিজীবীদের জন্য সাজ পোষাক / লিভারেজ Liveries / দাপ্তরিক পোষাক ও আনুষঙ্গিক দ্রব্যাদির প্রাপ্যতা ও মূল্যপুনঃনির্ধারণ সংক্রান্ত “পরিপত্র” সংশোধন করেছেন নিম্নোক্ত সংশোধনীটি পূর্বে পরিপত্রের সাথে যুক্ত হবে মাত্র। সম্পূর্ণ পরিবর্তন করা নয় বরং আংশিক পরিবর্তন আনা হয়েছে মাত্র। সংশোধনীটি নিম্নরুপ:

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

জনপ্রশাসন মন্ত্রণালয়

সচিবালয় অধিশাখা

নং-০৫.০০.০০০০.১২৩.০৬.০০১.১৬.২১৫ তারিখ: ০৭ অক্টোবর ২০১৯

বিষয়: ১৬-২০ নম্বর গ্রেডভূক্ত কর্মচারীদের দাপ্তরিক পোষাক ও আনুষঙ্গিক দ্রব্যাদির প্রাপ্যতা ও মূল্য পুনঃনির্ধারণ সংক্রান্ত “পরিপত্র” সংশোধন।

সূত্র: জনপ্রশাসন মন্ত্রণালয় কল্যাণ শাখা হতে ১৮.০১.২০১৮ তারিখে ৫৩ নম্বর স্মারকে জারিকৃত পরিপত্র।

উপর্যুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে, জাতীয় বেতনস্কেলে ১৬-২০ নম্বর গ্রেডের নন গেজেটেড কর্মচারীদের দাপ্তরিক পোষাক ও আনুষাঙ্গিক দ্রব্যাদির প্রাপ্যতা ও মূল্য পুন:নির্ধারণ সংক্রান্ত বিগত ১৮.০১.২০১৮ তারিখে জারিকৃত পরিপত্রটি নির্দেশক্রমে নিম্নরূপ সংশোধন করা হলো।

০১। ১৬-২০ নম্বর গ্রেডভূক্ত কর্মচারীদের দাপ্তরিক পোষাক ও আনুষাঙ্গিক দ্রব্যাদির প্রাপ্যতা ও মূল্য পুন:নির্ধারণ বিষয়/শিরোনামটি সংশোধন করে ১৭-২০ নম্বর গ্রেডভূক্ত (৪র্থ শ্রেণী) কর্মচারীদের দাপ্তরিক পোষাক ও আনুষঙ্গিক দ্রব্যাদির প্রাপ্যতা ও মূল্য পুন:নির্ধারণ।

০২। জুতা (পুরুষ কর্মচারীদের জন্য) ০১ জোড়ার পরিবর্তে ০২ জোড়া করা হয়েছে।

০৩। নাম ফলক (পুরুষ মহিলা উভয় কর্মচারী) জন্য নির্ধারিত ছিল না সংশোধন করে ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

০২। উল্লিখিত কর্মচারীদের দাপ্তরিক পোশাক ও আনুষঙ্গিক দ্রব্যাদির প্রাপ্যতা ও মুল্য পুন:নির্ধারণ সংক্রান্ত ১৮.০১.২০১৮ তারিখে ৫৩ নম্বর স্মারকে জারিকৃত অন্যান্য বিষয় অপরিবর্তিত থাকবে।

(নাঈমা হোসেন)

উপ সচিব

ফোন: ৯৫১৪৮৮৯

১৬-২০ নম্বর গ্রেডভূক্ত কর্মচারীদের দাপ্তরিক পোষাক ও আনুষঙ্গিক দ্রব্যাদির প্রাপ্যতা ও মূল্য পুনঃনির্ধারণ সংক্রান্ত “পরিপত্র” সংশোধনীটি সংগ্রহে রাখতে পারেন: ডাউনলোড

পুরাতন পূর্নাঙ্গ পরিপত্রটি দেখে নিতে পারেন: ডাউনলোড

প্রশ্নোত্তর পর্ব:

  • প্রশ্ন: এখন কি অফিস সহকারী ও গুদাম রক্ষক পোষাক পাবে না?
  • উত্তর: না পাবে না। শিরোনামই পরিবর্তন হয়ে গেছে।
Avatar

admin

আমি একজন সরকারি চাকরিজীবী। ভালবাসি চাকরি সংক্রান্ত বিধি বিধান জানতে ও অন্যকে জানাতে। আমার ব্লগের কোন কন্টেন্ট সম্পর্কে আরও বিস্তারিত জানতে বা জানাতে ইমেইল করতে পারেন alaminmia.tangail@gmail.com ঠিকানায়। ধন্যবাদ আপনাকে ওয়েবসাইটটি ভিজিট করার জন্য।

Leave a Reply

Your email address will not be published.