কর্মচারীগনের পদবি সমূহ পরিবর্তন করে সচিবালয়ের ন্যায় অনুমোদন।

বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত ১১-১৬ গ্রেডভূক্ত কর্মচারীগণ দীর্ঘদিন যাবৎ বর্তমান পদবিসমূহ পরিবর্তন করে বাংলাদেশ সচিবালয়ের ন্যায় পদ পদবি করার বিষয়ে আন্দোলন করে আসছে। দাবি আদায়ের নিমিত্তে কর্মচারীগণ কর্তৃক পূর্ণদিবস কর্মবিরতি পালন করায় মাঠ প্রশাসনের গুরুত্বপূর্ণ কার্যক্রমসহ জনসেবা ব্যাপকভাবে বিঘ্নিত হচ্ছে। এ বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে নির্দেশনা প্রদান করা যেতে পারে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

মন্ত্রিপরিষদ বিভাগ

মাঠ প্রশাসন সংযোগ অধিশাখা

স্মারক নম্বর: ০৪.০.০০০০.৫১২.১৬.০০২.১৮.৫৭০; তারিখ: ৩০ নভেম্বর ২০২০

বিষয়: নভেম্বর, ২০২০-এর প্রথম পক্ষের পাক্ষিক গোপনীয় প্রতিবেদনের ভিত্তিতে গৃহীত প্রস্তাব বাস্তবায়ন।

নভেম্বর, ২০২০-এর প্রথম পক্ষের পাক্ষিক গোপনীয় প্রতিবেদনে মন্ত্রিপরিষদ বিভাগের নিম্নোক্ত প্রস্তাব মাননীয় প্রধানমন্ত্রী সমীপে উপস্থাপন করা হয়

ক) বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত ১১-১৬ গ্রেডভূক্ত কর্মচারীগণ দীর্ঘদিন যাবৎ বর্তমান পদবিসমূহ পরিবর্তন করে বাংলাদেশ সচিবালয়ের ন্যায় পদ পদবি করার বিষয়ে আন্দোলন করে আসছে। দীর্ঘদিন যাবৎ তাদের এই দাবী পূরণ না হওয়ায় ১৫-৩০ নভেম্বর ২০২০ তারিখ মেয়াদে তাঁরা পূর্নদিবস কর্মবিরতি পালন করছে। দাবি আদায়ের নিমিত্তে কর্মচারীগণ কর্তৃক পূর্ণদিবস কর্মবিরতি পালন করায় মাঠ প্রশাসনের গুরুত্বপূর্ণ কার্যক্রমসহ জনসেবা ব্যাপকভাবে বিঘ্নিত হচ্ছে। এ বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে নির্দেশনা প্রদান করা যেতে পারে।

০২। উক্ত প্রস্তাব মাননীয় প্রধানমন্ত্রী সদয় অনুমোদন করেছেন।

০৩। এমতাবস্থায়, উল্লিখিত অনুশাসন অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণপূর্বক মন্ত্রিপরিষদ বিভাগকে অবহিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

(মো: শাফায়াত মাহবুব চৌধুরী

উপসচিব

ফোন: ৯৫৭৫৪৪৭

৪টি দপ্তরের ১১-১৬ গ্রেডভূক্ত কর্মচারীগনের পদবি সমূহ পরিবর্তন করে বাংলাদেশ সচিবালয়ের ন্যায় করার প্রস্তাবে প্রধানমন্ত্রীর অনুমোদন: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.