এমএলএসএস পদ হইতে অফিস সহকারী পদে পদোন্নতি প্রদান সংক্রান্ত।

চতুর্থ শ্রেণীর কর্মচারীগণ পদোন্নতি পেয়ে অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক হয় এবং শেষ পর্যন্ত প্রশাসনিক অফিসার পর্যন্ত হতে পারে পর্যাপ্ত শিক্ষাগত যোগ্যতা থাকিলে। নিম্ন আদেশ বলে বিভাগ ও মন্ত্রণালয় এ পদোন্নতির কাজটি করে থাকে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

সংস্থাপন মন্ত্রণালয়

শাখা-(বিধি-১)

নং-সম/আর-১/এস-১১/৯০-২৬৫ (২০০) তারিখ: ১৯-৯-১৯৯১ ইং/০৩-০৬-১৩৯৮ বাং

বিষয়: ৪র্থ শ্রেণীর এম,এল,এস,এস পদ হইতে ৩য় শ্রেণীর নিম্নমান সহকারী তথা মুদ্রাক্ষরিক পদে পদোন্নতি প্রদান সংক্রান্ত।

(১) ২৪-১০-৮০ ইং তারিখের স্মারক নং ইডি/রেগ-১/এস-২৫/৮০-৯৭ (২৫০), এবং (২) ২৭-১১-৮৯ইং তারিখের স্মারক নং সম/কল্যাণ/মিস-১২/৮৭-২৮২।

ইদানিং লক্ষ্য করা যাইতেছে যে, (১) এবং (২) সূত্রোক্ত স্মারকের বরাতে অনেক মন্ত্রণালয়/বিভাগ কর্তৃক ৪র্থ শ্রেণীর এম,এল,এস,এস পদ হইতে ৩য় শ্রেণীর নিম্নমান-সহকারী তথা মুদ্রাক্ষরিক পদে পদোন্নতি প্রদানের বিষয়ে সংস্থাপন মন্ত্রণালয়ের মতামত কামনা করা হইতেছে। এখানে উল্লেখ্য যে, ২৪-১০-৮০ইং তারিখের এবং ২৭-১১-৮৯ ইং তারিখের স্মারকদ্বয়ের ২ং অনুচ্ছেদে উক্ত স্মারকদ্বয়ের আদেশ প্রতিপালনের পদ্ধতি নির্দেশিত হইয়াছে। অর্থাৎ স্মারকদ্বয়ের নীতিমালা কার্যকর হইতে পারে। তৎপূর্বে নহে।

২। অতএব, সূত্রোক্ত স্মারকদ্বয়ের নীতিমালা সংশ্লিষ্ট নিয়োগবিধিতে সন্নিবেশ করিবার পূর্বে স্মারকদ্বয়ের নীতিমালা অনুসরণ অর্থাৎ পদোন্নতি প্রদানের বিষয় বিবেচনা করিবার অবকাশ নাই।

৩। সকল প্রশাসনিক মন্ত্রণালয়/বিভাগকে তাহার নিয়ন্ত্রনাধীন সকল অফিস/প্রশিক্ষণ প্রতিষ্ঠান/নিয়োগকারী কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করিয়া কার্যকরীপদক্ষেপ নিশ্চিত করিবার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হইল।

(মোতাহার হোসেন)

যুগ্ন-সচিব (বিধি)

৪র্থ শ্রেণীর এমএলএসএস পদ হইতে ৩য় শ্রেণীর অফিস সহকারী পদে পদোন্নতি প্রদান সংক্রান্ত আদেশ সংগ্রহ করতে পারেন: ডাউনলোড

আরও বিস্তারিত জানতে জ্যেষ্ঠতা ও পদোন্নতি বিধিমালা PDF সংগ্রহ করুন: ডাউনলোড

৪র্থ শ্রেণীর এমএলএসএস পদ হইতে ৩য় শ্রেণীর অফিস সহকারী পদে পদোন্নতি প্রদান সংক্রান্ত।

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।