০১ জুন, ২০২২ খ্রিস্টাব্দ তারিখের প্রজ্ঞাপন এস আর,ও নং – ১৬২-আইন/২০২২/১৭৫ মাধ্যমে আবগারি শুল্ক হার পরিবর্তন করে প্রজ্ঞাপন জারি করা হয়। এটি ১ জুলাই ২০২২ হতে কার্যকর হইবে। আবগারি শুভ (Excise Duty) বিষয়ক নির্দেশনা অনুসারে জাতীয় রাজস্ব বোর্ডের (NBR) নির্দেশনা মােতাবেক বাংলাদেশের সকল ব্যাংক তাদের গ্রাহক হতে আবগারি শুরু কাটতে বাধ্য। যা প্রতি বছরের ডিসেম্বর মাসে কর্তন করা হয়। চলতি বছর অর্থাৎ ২০২৩ সালেও একই প্রজ্ঞাপন কার্যকর হইবে।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

অর্থ মন্ত্রণালয় 

অভ্যন্তরীণ সম্পদ বিভাগ

(আবগারি) 

প্রজ্ঞাপন

তারিখ: ০১ জুন, ২০২২ খ্রিস্টাব্দ।

এস, আর, ও নং-১৬২-আইন/২০২২/১৭৫-আবগারি।- Excises and Salt Act, 1944 (Act No. I of 1944) এর section 12A (1) এ প্রদত্ত ক্ষমতাবলে, সরকার ১১ জুন, ২০২২ খ্রি: তারিখে জারীকৃত প্রজ্ঞাপন এস.আর.ও নং -১৪৩-আইন/২০২২/১০৪ আবগারি রহিতক্রমে, নিম্নে বিধৃত টেবিলের কলাম (I) এ উল্লিখিত Service Code ও উহার বিরপরীতে কলাম (2) তে বর্ণিত সার্ভিসসমূহের উপর, উক্ত Act এর অধীন আরােপণীয় আবগারি শুল্কের মধ্যে যে পরিমাণ আবগারি শুল্ক উহাদের বিপরীতে কলাম (3) এ উল্লিখিত হারের অতিরিক্ত হয়, সেই পরিমাণ আবগারি শুল্ক এতদ্বারা মওকুফ করিল, যথা:

টেবিল

আবগারি সেবা 

Excise Duty আবগারি শুল্ক ২০২২

২। এই প্রজ্ঞাপন আগামী ০১ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ তারিখে কার্যকর হইবে।

রাষ্ট্রপতির আদেশক্রমে,

(আবু হেনা মােঃ রহমাতুল মুনিম)

সিনিয়র সচিব

আবগারি শুল্ক বা Excise Duty পরিমানের প্রজ্ঞাপন ২০২২ : ডাউনলোড

Excise Duty Rate 2023। বার্ষিক আবগারি শুল্ক কর্তনের হার কত টাকা?

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2985 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *