গত ২২ জানুয়ারী ২০২০ তারিখের স্মারক নং ০৭.০০.০০০০.১৬২.০৫.০০৭.২০১৩.‌১৬ নম্বর পত্রের মাধ্যমে অর্থবিভাগ, অর্থ মন্ত্রণালয়, বাস্তবায়ন অনুবিভাগ, বাস্তবায়ন-২, অধিশাখা- বিভাগীয় কমিশনার/ জেলা প্রশাসন/ উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ে বিদ্যমান প্রশাসনিক কর্মকর্তা পদটিকে জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী টা: ১২৫০০-৩০২৩০ (গ্রেড-১১) হতে টা: ১৬০০০-৩৮৬৪০ (গ্রেড-১০) এ উন্নীত করণের নির্দেশক্রমে সম্মতি জ্ঞাপন করেছে।

এতে শর্ত রাখা হয়েছে বাংলাদেশ সচিবালয় (ক্যাডার বর্হিভূত গেজেটেড কর্মকর্তা এবং নন-গেজেটেড কর্মচারী) নিয়োগ বিধিমালা, ২০১৪ এর সংজ্ঞা সামঞ্জস্য রেখে (১) সরাসরি নিয়োগের ক্ষেত্রে ৩৪% পদ

(২) পদোন্নতির ক্ষেত্রে ৬৬% পদ অফিস সুপারিনটেনডেন্ট, সি,এ কাম উচ্চমান সহকারী সাঁট লিপিকার হতে এবং প্রধান সহকারী ও ট্রেজারি হিসাব রক্ষক হতে এবং উচ্চমান সহকারী হতে ১২ বছরের চাকরির অভিজ্ঞতা হতে নেয়ার কথা বলা হয়েছে।

নীতিকথা: ক্রমান্বয়ে বিভাগ অধিদপ্তর ও অন্যান্য সরকারি প্রতিষ্ঠানে বাস্তবায়িত হবে নিজ দপ্তরের উদ্যোগের উপর নির্ভর করে।

প্রশাসনিক কর্মকর্তা পদটি এখন দশম গ্রেডে উন্নীতকরণ করা হয়েছে এ সংক্রান্ত আদেশটি পেতে পারেন: ডাউনলোড

আরও দেখুন:

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2984 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *