সরকারি ছুটির তালিকা ২০২৪ । নতুন প্রজ্ঞাপন অনুসারে সরকারি কর্মচারীগণ ২২ দিন ছুটি ভোগ করবে?

সরকার সিদ্ধান্ত গ্রহণ করেছে যে, ২০২৪ খ্রিষ্টাব্দে বাংলাদেশের সকল সরকারি ও আধা: সরকারি এবং স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত সংস্থাসমূহ ২২ দিন ছুটি পালন করা হবে। এ সংক্রান্ত প্রজ্ঞাপন জন প্রশাসন মন্ত্রণালয় জারি করেছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় 

বিধি অনুবিভাগ

বিধি-৩ শাখা 

www.mopa.gov.bd

প্রজ্ঞাপন

স্মারক নং-০৫.০০.০০০০.১৭৩.০৮.০১৩.২৩-১৮৬; তারিখঃ ২৬ অক্টোবর ২০২৩

সরকার সিদ্ধান্ত গ্রহণ করেছে যে, ২০২৪ খ্রিষ্টাব্দে বাংলাদেশের সকল সরকারি ও আধা-সরকারি অফিস এবং সংবিধিবদ্ধ, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত সংস্থাসমূহে নিম্নবর্ণিত ছুটি পালন করা হবে:

   

০২। একজন কর্মচারীকে তার নিজ ধর্ম অনুযায়ী বছরে অনধিক মােট ০৩(তিন) দিনের ঐচ্ছিক ছুটি ভােগ করার অনুমতি প্রদান করা যেতে পারে এবং প্রত্যেক কর্মচারীকে বছরের শুরুতে নিজ ধর্ম অনুযায়ী নির্ধারিত ০৩ (তিন) দিনের ঐচ্ছিক ছুটি ভােগ করার জন্য উপযুক্ত কর্তৃপক্ষের পূর্বানুমােদন গ্রহণ করতে হবে। সাধারণ ছুটি, নির্বাহী আদেশে সরকারি ছুটি ও সাপ্তাহিক ছুটির সাথে যুক্ত করে ঐচ্ছিক ছুটি ভােগ করার অনুমতি দেয়া যেতে পারে। 

০৩। যে সকল অফিসের সময়সূচি ও ছুটি তাদের নিজস্ব আইন-কানুন দ্বারা নিয়ন্ত্রিত হয়ে থাকে অথবা যে সকল অফিস, সংস্থা ও প্রতিষ্ঠানের চাকরি সরকার কর্তৃক অত্যাবশ্যক হিসেবে ঘােষণা করা হয়েছে সেক্ষেত্রে সংশ্লিষ্ট অফিস, সংস্থা ও প্রতিষ্ঠান নিজস্ব আইন-কানুন অনুযায়ী জনস্বার্থ বিবেচনা করে এ ছুটি ঘোষণা করবে।

রাষ্ট্রপতির আদেশক্রমে,

(সোনিয়া হাসান)

উপসচিব 

ফোন: ৯৫১৪৪৯১ 

E-mail: reg4@mopa.gov.bd

২০২৪ খ্রিষ্টাব্দের ছুটির তালিকার প্রজ্ঞাপন : ডাউনলোড

২০২৩ খ্রিষ্টাব্দের ছুটির তালিকার প্রজ্ঞাপন : ডাউনলোড

২০২২ খ্রিস্টাব্দের সরকারি ছুটির তালিকার প্রজ্ঞাপন : ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2976 posts and counting. See all posts by admin

2 thoughts on “সরকারি ছুটির তালিকা ২০২৪ । নতুন প্রজ্ঞাপন অনুসারে সরকারি কর্মচারীগণ ২২ দিন ছুটি ভোগ করবে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *