সরকারি দাপ্তরের কাজ ভার্চুয়ালি ই-মেইল, What’s App এ সম্পন্নের নির্দেশনা।

দেশের বর্তমান এই পরিস্থিতিতে ব্যতিক্রম হিসেবে সকল জরুরি অফিস ও সেবা কার্যক্রম চালু রয়েছে। এক্ষুণে সকল সরকারি অফিসের দাপ্তরিক কাজসমূহ ভার্চুয়ালি (ই-নথি, ই-টেন্ডারিং, ই-মেইল, SMS, What’s App-সহ অন্যান্য মাধ্যম) সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

মন্ত্রিপরিষদ বিভাগ

মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা

www.cabinet.gov.bd

স্মারক নম্বর: ০৪. ০০.০০০০.৫১৪.১৬.০০১.২১.২২৩; তারিখ: ১১ জুলাই ২০২১

বিষয়: করোনাভাইরাসজণিত রোগ (কোভিড-১৯)-এর সংক্রমণ বিস্তার রোধকল্পে বিধি নিষেধ আরোপকালীন সময়ে সরকারি অফিসের দাপ্তরিক কার্যাবলি ভার্চুয়ালি পরিচালনা সংক্রান্ত।

সূত্র: (১) মন্ত্রিপরিষদ বিভাগের স্মারক নম্বর: ০৪. ০০.০০০০.৫১৪.১৬.০০১.২১.২০৩; তারিখ: ৩০.০৬.২০২১ খ্রি:

(২) মন্ত্রিপরিষদ বিভাগের স্মারক নম্বর: ০৪.০০.০০০০.৫১৪.১৬.০০১.২১.২১৩ তারিখ: ০৫.০৭.২০২১ খ্রি:

করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) -এর সংক্রমণ বিস্তার রোধকল্পে সূত্রোস্থ স্মারকদ্বয়ে আরোপিতা বিধি-নিষেধে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস সমূহ বন্ধ রাখার নির্দেশনা দেওযা হয়েছে। দেশের বর্তমান এই পরিস্থিতিতে ব্যতিক্রম হিসেবে সকল জরুরি অফিস ও সেবা কার্যক্রম চালু রয়েছে। এক্ষুণে সকল সরকারি অফিসের দাপ্তরিক কাজসমূহ ভার্চুয়ালি (ই-নথি, ই-টেন্ডারিং, ই-মেইল, SMS, What’s App-সহ অন্যান্য মাধ্যম) সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

(মো: রেজাউল ইসলাম)

উপসচিব

ফোন: ৯৫৫১১০৭

সরকারি দাপ্তরের কাজ ভার্চুয়ালি ই-মেইল, What’s App এ সম্পন্নের নির্দেশনা: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2976 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *