বিদেশ থেকে আসার সময় সঙ্গে আনা ডলার হাতে মজুদ হিসেবে রাখা যাবে না – পরবর্তীতে ব্যবহারের জন্য সর্বোচ্চ ১০ হাজার ডলার হাতে রাখা যাবে– ডলার নিয়ে কঠোর অবস্থানে বাংলাদেশ ব্যাংক

ডলার নিয়ে বাংলাদেশ ব্যাংকে হুশিয়ারি – এক মাস সময় বেঁধে দিয়ে কারও কাছে ১০ হাজারের বেশি ডলার থাকলে তা বিক্রি বা ব্যাংকে জমা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে এ নির্দেশনা মানতে হবে। এরপর সীমাতিরিক্ত ডলার পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

নিবাসী বাংলাদেশি ব্যক্তি বিদেশ থেকে সঙ্গে আনা অনধিক দশ হাজার মার্কিন ডলার বা সমমূল্যমানের বৈদেশিক মুদ্রা নিজের কাছে বা অনুমােদিত ডিলার ব্যাংকে রেসিডেন্ট ফরেন কারেন্সি ডিপােজিট হিসাবে জমা রাখতে পারেন, পরবর্তী বিদেশ যাত্রায় উক্ত বৈদেশিক মুদ্রা সঙ্গে নিয়েও যেতে পারেন।

দশ হাজার মার্কিন ডলারের অতিরিক্ত পরিমাণ আনীত বৈদেশিক মুদ্রা দেশে আসার এক মাসের মধ্যে অনুমােদিত ডিলার ব্যাংকে/লাইসেন্সধারী মানিচেঞ্জারের কাছে বিক্রি বা রেসিডেন্ট ফরেন কারেন্সি ডিপােজিট হিসাবে জমা রাখা নিবাসী বাংলাদেশি নাগরিকদের জন্য বাধ্যতামূলক।

প্রাধিকার বহির্ভূত বৈদেশিক মুদ্রা ধারণ করা ফরেন এক্সচেঞ্জ রেগুলেশন অ্যাক্ট, ১৯৪৭ এর আওতায় দণ্ডনীয় অপরাধ। প্রাধিকারভুক্ত নয় এমন বৈদেশিক মুদ্রা নিবাসী বাংলাদেশির নিকট থাকলে তা আগামী সেপ্টেম্বর ৩০, ২০২২ এর মধ্যে অনুমােদিত ডিলার ব্যাংকে/লাইসেন্সধারী মানিচেঞ্জারের কাছে বিক্রি করার জন্য অনুরােধ করা যাচ্ছে। নির্দিষ্ট সময়ের পর অননুমােদিত বৈদেশিক মুদ্রা নিবাসী ব্যক্তির নিকট পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

হাতে থাকা অতিরিক্ত ডলার বিক্রির নির্দেশনা / ডলারের ব্যক্তি মজুদ শাস্তিযোগ্য অপরাধ ২০২৩

ডলার ক্রয় বিক্রয়ে সতর্ক থাকতে হবে

Caption: Instruction about dollar from Bangladesh bank

10,000 Dollar Convertion rate to Bangladeshi Taka

ডলার রেট ইন বাংলাদেশ, সোনালী ব্যাংক ১০০ ডলার তো টাকা, 1 dollar = taka, $ 1 = taka Sonali Bank Exchange Rate, 1,000 dollar to taka, US Dollar rate today, Money exchange rate today,

Live Dollar to Bangladesh Taka Exchange Rate (USD/BDT) Today

Bangladeshi Taka Dollar Exchange rate 2023?

Dollar Rate Changing day by day– This Dollar to Bangladesh Taka conversion tool allows you to compare the live inter-bank currency rate with competitive travel money exchange rates available within the foreign exchange markets. 1 USD = 94.939 BDT . The Dollar to Bangladesh Taka exchange rate (USD BDT) as of 1 Sep 2022 at 1:56 AM.

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2984 posts and counting. See all posts by admin

One thought on “ডলার মজুদ শাস্তিযোগ্য অপরাধ ২০২৩ । ব্যক্তি পর্যায়ে সর্বোচ্চ কত হাজার ডলার রিজার্ভ রাখা যাবে?

  • Tһe team wаs very accommodating ɑnd professional.
    І woul higfhly recommend tһem to anyone who ᴡish tο invest inn
    Bali witһout hesitation.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *