NID অনলাইন কপি সকল কাজে ব্যবহারের অনুমতি!

যে সকল সাময়িক জাতীয় পরিচয়পত্রের মেয়াদ ইস্যুর তারিখ হতে ২ (দুই) বছর ছিল সে সকল জাতীয় পরিচয়পত্রের মেয়াদ অনির্দিষ্ট সময়ের জন্য বর্ধিত করা হলো। আপনি চাইলে এখন অনলাইনে যে কোন জাতীয় পরিচয় ধারীর পরিচয় পত্র যাচাই বা ভেরিফিকেশন করতে পারবেন।

বাংলাদেশ নির্বাচন কমিশন

জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগ

গণবিজ্ঞপ্তি

জাতীয় পরিচয়পত্র প্রাপ্ত সকল নাগরিকের অবগতির জন্য জানানো যাচ্ছে, যে সকল সাময়িক জাতীয় পরিচয়পত্রের মেয়াদ ইস্যুর তারিখ হতে ২ (দুই) বছর ছিল সে সকল জাতীয় পরিচয়পত্রের মেয়াদ অনির্দিষ্ট সময়ের জন্য বর্ধিত করা হলো। ফলে, সকল প্রকার সাময়িক জাতীয় পরিচয়পত্র এখন থেকে বৈধ হিসেবে ব্যবহার করা যাবে। সকল সেবাদানকারী প্রতিষ্ঠান সেবা গ্রহীতার কার্ড এনআইডি সিস্টেম হতে চেক করে প্রয়োজনীয় সেবা প্রদান করতে পারবে।

মেয়াদের কারণে সেবা গ্রহীতাকে কোন সেবা প্রদান থেকে বঞ্চিত না করার অনুরোধ করা হল।

এছাড়াও যাদের জাতীয় পরিচয়পত্রের পেছনে মেয়াদ উল্লেখ আছে তারা প্রয়োজনে এনআইডি সার্ভিস https://services.nidw.gov.bd লিংক রেজিস্ট্রেশন করে ডাউনলোড অপশন থেকে বিনামূল্যে জাতীয় পরিচয়পত্র (মেয়াদ উল্লেখ ব্যতীত ও অফিস হতে প্রাপ্ত কার্ডের ন্যয় রঙ্গিণ) ডাউনলোড পূর্বক মুদ্রণ ও লেমিনেটিং করে ব্যবহার করতে পারবেন।

 

টোল ফ্রি হেল্প লাইন-১০৫ (নম্বরে মোবাইল থেকে কল দিলে টাকা কাটবে না। আপনি আপনার ভোটার সিপ্ল নম্বর দিয়ে তথ্য ভেরীফিকেশনের মাধ্যমে উক্ত নম্বরে কল করে আপনার জাতীয় পরিচয়পত্র নম্বরটি জেনে নিতে পারেন। কল করুন: সকাল ৯ টা থেকে বিকাল ৫ টার মধ্যে।

www.ecs.gov.bd: এখন থেকে আপনি ভোটার তালিকা জেনে নিতে পারেন।

www.nidw.gov.bd : এই লিংকে গিয়ে আপনি আপনার অথবা অন্য কারও এনআইডি বসিয়ে নিন এবং জন্ম তারিখ বসিয়ে ক্যাপচা এন্ট্রি করলেই জাতীয় পরিচয়পত্রটি সঠিক আছে কিনা জেনে নিতে পারবেন। জানতে পারবেন নিম্নোক্ত তথ্য।


ভোটারের তথ্য
ভোটার এর নাম:AL
ভোটার এলাকাঃকু
এন.আই.ডি 687
ক্রমিক নম্বরঃ 347
ভোট কেন্দ্রঃশুধুমাত্র নির্বাচন চলাকালীন সময়ের জন্য প্রযোজ্য

www.facebook.com/bd.nid: তাছাড়া যে কোন তথ্য জানতে ফেসবুক পেইজে ম্যাসেজ করুন।

 

NID অনলাইন কপি রঙ্গিণ লেমিনেটিং করে সকল কাজে ব্যবহারের অনুমতি আজীবন সংক্রান্ত গণবিজ্ঞপ্তি: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3009 posts and counting. See all posts by admin

One thought on “NID অনলাইন কপি সকল কাজে ব্যবহারের অনুমতি!

  • It’s one of the Great job the government has done. Now anyone can make a inquiry of anyone’s NID. Especially, the Bank, NGO, Insurance, all the government and non government job provider can now easily make a inquiry about the candidates NID; whether It’s real or fake.

    We are great full to government for this noble approach.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *