কোন সরকার কর্মচারী যদি অবসর প্রস্তুতিকালীন সময়ে সরকারী বাসস্থান থেকে বে-সরকারি বাসস্থানে চলিয়া যান তবে সরকারী বাসস্থান ত্যাগের তারিখ হইতে তিনি বাড়ী ভাড়া ভাতা প্রচলিত হারে প্রাপ্ত হইবেন।

অর্থমন্ত্রণালয়

অর্থ বিভাগ, প্রবিধান উইং

শাখা নং-২

নং-অর্থ ম:/প্রবি-২/এইচ,আর-১/৭৭-৩৬২(৩০০), তারিখ: ২৯ ডিসেম্বর, ১৯৭৮ ইং

প্রেরক: জনাব কে. এম. করিম

সেকশন অফিসার,

অর্থ মন্ত্রণালয়।

প্রাপক: মহা হিসাব রক্ষক (সিভিল)

বাংলাদেশ, সেগুনবাগিচা, ঢাকা।

বিষয়: অবসর প্রস্তুতি ছুটিসহ গড় ও অর্ধ গড় বেতনে ছুটি বা সাময়িকভাবে বরখাস্ত থাকাকালীন সময়ে বাড়ী ভাড়া প্রাপ্তি প্রসঙ্গে।

অর্থ মন্ত্রণালয় কর্তৃক ২৫ শে সেপ্টম্বর, ১৯৭৮ তারিখ জারিকৃত এম,এফ/আর-২/এইচআর-১/৭৭-২৬(৫০০) নং স্মারকলিপির পরিপ্রেক্ষিতে তাহাদের লিখিত ২৯ শে নভেম্বর ১৯৭৮ তারিখের জিএ-১ কো: ার-২২/২৪৮ নং পত্রের উত্তরে অর্থ মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত ২০ শে ডিসেম্বর, ১৯৭৮, তারিখের অর্থম/প্রবি-২/এইচআর-১/৭৭-৩৫৩ নং স্মারক আংশিক সংশোধন পূর্বক নিম্নস্বাক্ষরকারী এই মর্মে জানাইতে আদিষ্ট হইয়াছেন যে, কোন সরকারী কর্মচারী যদি অবসর প্রস্তুতিকালীন সময়ে সরকারী বাসস্থান থেকে বে-সরকারি বাসস্থানে চলিয়া যান তবে সরকারী বাসস্থান ত্যাগের তারিখ হইতে তিনি বাড়ী ভাড়া ভাতা প্রচলিত হারে প্রাপ্ত হইবেন।

২। সরকার কর্তৃক প্রদত্ত বাড়ী ভাড়া ভাতা ক্ষতিপূরণ ভাতার অন্তর্গত। অবসর প্রস্তুতি ছুটিকালীন সময়ে ইহার প্রাপ্যতা সম্পর্কে এস,আর-৬ (বি) এর নিম্নে সরকারী সিদ্ধান্ত (র)(ধ) তে কিছুই বর্ণিত হয় নাই। ইহাতে ছুটিতে থাকাকালীন সময়ে এবং ছুটি হইতে পুন:কাজে যোগদানের সময়ে বাড়ী ভাড়া ভাতাসহ বিবিধ ভাতার প্রাপ্তব্যতা সম্পর্কে বর্ণিত আছে। অবসর প্রস্তুতি ছুটিকালীন সময়ের পর সরকারী কর্মচারীকে সাধারণত কাজে যোগদান করিতে হয় না বিধায় এস,আর-এ বর্ণিত বিধি অবসর প্রস্তুতি ছুটির ক্ষেত্রে প্রযোজ্য নহে।

কে,এম,করিম

শাখা প্রধান

PRL ছুটি থাকাকালীন সময়ে বাড়ী ভাড়া প্রাপ্তি সংক্রান্ত: ডাউনলোড

 

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2958 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *