PRL কর্মচারীদের বহি: বাংলাদেশ ছুটি মঞ্জুরী সংক্রান্ত।

এলপিআর বা পিআরএল অর্থাৎ অবসর প্রস্তুতিমূলক ছুটি ও অবসর উত্তর ছুটি মঞ্জুর করবেন সংশ্লিষ্ট দপ্তর। অবসর উত্তর ছুটিতে থাকা কালে দেশের বাহিরে যেতে হলে বহি: বাংলাদেশ ছুটি মঞ্জুর করত: যাইতে হবে। এ সংক্রান্ত আদেশ নিম্নে উপস্থাপন করা হলো:

সংস্থাপন মন্ত্রণালয়

বিধি শাখা-৪

নং-সম(বিধি-৪)-বিবিধ-৭০/৯২-৫৩ (৩০০) তারিখ: ৯.০৩.৯৩ ইং

বিষয়: এলপিআর ভোগরত কর্মকর্তাদের বহি: বাংলাদেশ ছুটি মঞ্জুরী প্রসঙ্গে।

সরকার এই মর্মে সিদ্ধান্ত গ্রহণ করিয়াছেন যে, এলপিআর ভোগরত সংস্থাপন মন্ত্রণালয়ের প্রশাসনিক নিয়ন্ত্রণাধীন সকল পর্যায়ের কর্মকর্তা এবং অত্র মন্ত্রণালয়ের অধীনস্থ দপ্তর/অধিদপ্তর/স্বায়ত্তশাসিত সংস্থার সকল পর্যায়ের কর্মকর্তাদের বিদেশে ভ্রমণের জন্য এই মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত মাননীয় প্রতিমন্ত্রীর প্রাপক অনুমোদন গ্রহণ করিতে হইবে।

(২) সরকার আরো সিদ্ধান্ত গ্রহণ করিয়াছেন যে, সকল মন্ত্রণালয়/বিভাগ উহার অধীনস্থ এলপিআর ভোগরত সকল কর্মকর্তা/কর্মচারীকে কোনরূপ হয়রানী না করিয়া তাহাদের আবেদনের ভিত্তিতে বহি: বাংলাদেশ ছুটি মঞ্জুর করিবেন।

(৩) শুধুমাত্র এলপিআর ভোগরত কর্মকর্তা ছাড়া অন্যান্য কর্মকর্তাদের ক্ষেত্রে বহি: বাংলাদেশ ছুটি প্রধান মন্ত্রীর কার্যালয় হইতে সময়ে সময়ে জারীকৃত আদেশ নির্দেশের দ্বারা নিয়ন্ত্রিত হইবে।

(৪) এই সিদ্ধান্ত যথারীতি অনুসরণের জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হইল।

(মীর হোসেন আহমেদ চৌধুরী)

উপ-সচিব (বিধি)

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।