নভেল করোনা ভাইরাসে মৃত্যুবরণকারী কর্মকর্তা/ কর্মচারীগণকে ক্ষতিপূরণ প্রদান সংক্রান্ত।

নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী কর্মচারীর অনুকুলে আর্থিক ক্ষতিপূরণ প্রদানের জন্য সূত্রোক্ত পত্রের মাধ্যমে যে প্রস্তাব প্রেরণ করা হয়েছে তাতে মৃত্যু বরণকারী কর্মচারীর অনুকূলে আর্থিক ক্ষতিপূরণ প্রদানের নিমিত্ত মনোনীত ব্যক্তি অনুকূলে প্রত্যয়নপত্র প্রদান করা হয়নি।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

নৌপরিবহন মন্ত্রণালয়

টিএ শাখা

বাংলাদেশ সচিবালয়, ঢাকা

www.mos.gov.bd

স্মারক নম্বর: ১৮.০০.০০০০.০১৯.১৮.০১৭.২১.২১৩; তারিখ: ২৭ সেপ্টেম্বর ২০২১

বিষয়: নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী কর্মকর্তা/ কর্মচারীগণকে ক্ষতিপূরণ প্রদান সংক্রান্ত।

সূত্র: বিআইডব্লিউটিএ’র পত্র নং-১৮.১১.০০০০.০৩৩.৯০.০৩৩.২০/১৪৬৭; তারিখ: ২৮/৭/২০২১

উপর্যুক্ত বিষয় ও সূত্রোক্ত পত্রের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী কর্মচারীর অনুকুলে আর্থিক ক্ষতিপূরণ প্রদানের জন্য সূত্রোক্ত পত্রের মাধ্যমে যে প্রস্তাব প্রেরণ করা হয়েছে তাতে মৃত্যু বরণকারী কর্মচারীর অনুকূলে আর্থিক ক্ষতিপূরণ প্রদানের নিমিত্ত মনোনীত ব্যক্তি অনুকূলে প্রত্যয়নপত্র প্রদান করা হয়নি। এছাড়া প্রস্তাবের সঙ্গে সংযুক্ত অন্যান্য কাগজপত্র অস্পষ্ট এবং সেগুলো সত্যায়ন ব্যতীত প্রেরণ করা হলে। তাছাড়া মৃুত্যবরণকারী ব্যক্তি কত টাকা প্রাপ্তির দাবীদার তাও প্রস্তাবে উল্লেখ করা হয়নি। ক্ষতিপূরণ প্রাপ্তির এ ধরনের অস্পূর্ণ প্রস্তাব অত্র বিভাগে প্রেরণ করা হলে অর্থ বিভাগের নিকট গ্রহণযোগ্য হবে না মর্মে প্রতীয়মান হয়।

২। এমতাবস্থায়, নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃত্যু বরণকারী কর্মচারীর অনুকূলে আর্থিক ক্ষতিপূরণ প্রদানের নিমিত্ত মনোনীত ব্যক্তির অনুকুলে প্রত্যয়নপত্র প্রদানসহ এতদসংক্রান্ত যাবতীয় কাগজপত্রের পরিচ্ছন্ন কপি সত্যায়নপূর্বক কত টাকা প্রাপ্তির দাবীদার তা নিম্নের ছক মোতাবেক ফরোয়ার্ডিং লেটারে উল্লেখ করত: স্বয়ংসম্পূর্ণ প্রস্তাব প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

মোহা: আমিনুর রহমান

উপসচিব

ফোন: ০২-৯৫৪৬০৭২

নভেল করোনা ভাইরাসে মৃত্যুবরণকারী কর্মকর্তা/ কর্মচারীগণকে ক্ষতিপূরণ প্রদান সংক্রান্ত: ডাউনলোড

Leave a Reply

Your email address will not be published.

close