বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পে আউটসোর্সিং নিয়োগে সতর্কীকরণ।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পে আউটসোর্সিং পদ্ধতিতে কোন জনবল নিয়োগ দেয়া হচ্ছে না। একটি চক্র ভূয়া চাকরি বা আউটসোর্সিং কোম্পানি সেজে সাধারণ মানুষের কাছ থেকে টাকা নিয়ে তাদের প্রতারিত করছে।

সতর্কীকরণ বিজ্ঞপ্তি

এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ইদানিং লক্ষ্য করা যাচ্ছে, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পের আওতায় আউটসোর্সিং পদ্ধতিতে জনবল নিয়োগের ভূয়া প্রতিশ্রুতি দিয়ে এবং অনেক ক্ষেত্রে ভূয়া নিয়োগপত্র প্রদানপূর্বক দেশের বেকার যুব/যুবা মহিলাদেরকে প্রলোভন দেখিয়ে কতিপয় কুচক্রী মহল বিপুল পরিমাণ টাকা হাটিয়ে নিচ্ছে। এ কাজে কুচক্রী মহল বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর এবং জনশুমারি ও গৃহ গণনা ২০২১ এর নাম এবং লোগো কর্তৃপক্ষের অনুমতি ব্যতিরেকে ব্যবহার করছে মর্মে প্রকল্প কর্তৃপক্ষ অবগত হয়েছে।

আউটসোর্সিং পদ্ধতিতে নিয়োগের নামে এ ধরনের আর্থিক লেনদেন অবৈধ এবং আইনত দন্ডনীয়। এ বিষয়ে আরো জানানো যাচ্ছে যে, প্রকল্প কর্তৃপক্ষের সাথে আউটসোর্সিং পদ্ধতিতে জনবল সরবরাহের বিষয়ে এ পর্যন্ত কোন আউটসোর্সিং প্রতিষ্ঠানের সাথে এখনপর্যন্ত চুক্তি স্বাক্ষরিত হয়নি, কোন প্রতিষ্ঠানের সাথে এ বিষয়ে চুক্তি সম্পাদিত হলে তা বিবিএস এর ওয়েবসাইটে বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হবে। চাকরির প্রলোভণে পড়ে কুচক্রীমহলকে কোন ধরনের টাকা/ বিনিময় প্রদান না করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হলো। এছাড়া, এ ধরনের কুচক্রীমহলের অপরাধের বিষয়ে নিকটস্থ থানা / আইন প্রয়োগকারী সংস্থাকে অবহিত করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

বর্ণিতাবস্থায়, সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা যাচ্ছে যে, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর জনশুমারি ও গৃহ গণনা ২০২১ প্রকল্পে আউটসোর্সিং / কোন ধরনের নিয়োগের প্রলোভণে পড়ে আর্থিক লেনদেন করলে তার দায়ভার সংশ্লিষ্ট ব্যক্তিকে বহন করতে হবে। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো এবং জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্প কর্তৃপক্ষ কোনভাবেই এ ধরনের লেনদেনের দায়িত্ব বহন করবে না।

প্রকল্প কর্তৃপক্ষ

জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্প

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো

ই-২৭, আগারগাও, ঢাকা-১২০৭।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পে আউটসোর্সিং নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তির কপি: ডাউনলোড

admin

আমার ব্লগের কোন কন্টেন্ট সম্পর্কে আরও বিস্তারিত জানতে বা জানাতে ইমেইল করতে পারেন admin@bdservicerules.info ঠিকানায়।

Leave a Reply

Your email address will not be published.