উৎসে কর কর্তন/সংগ্রহ সংক্রান্ত বিজ্ঞপ্তি ২০১৬

সিনেমা, নাটক কিংবা টেলিভিশন ও রেডিও এর অনুষ্ঠান ক্রয়ের বিপরীতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক আংশিক/পূর্ণ বিল পরিশােধের সময়। খ) সিনেমা, নাটক, বিজ্ঞাপনচিত্র কিংবা টেলিভিশন ও রেডিও প্রােগ্রামে পারফর্ম করিবার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক সম্মানী বাবদ প্রদেয় অংক পরিশােধকালে। উল্লেখ্য যে, মােট পরিশােধের পরিমাণ ১০,০০০/- (দশ হাজার) টাকা অতিক্রম করিলেই কেবল ১০% উৎসে কর কর্তন প্রযােজ্য হইবে।

গণজাতন্ত্রী বাংলাদেশ সরকার

কর কমিশনারের কার্যালয়

কর অঞ্চল-১২, ঢাকা।

৩/৪, পুরানা পল্টন, মদিনা টাওয়ার (৩য় তলা), ঢাকা-১০০০। 

নথি নং-উৎসে কর/কঃঅঃ-১২/২০১৪-২০১৫/ তারিখ : ০৯/০৭/২০১৬

উৎসে কর কর্তন/সংগ্রহ সংক্রান্ত বিজ্ঞপ্তি

আপনি জানেন কি? 

জাতীয় রাজস্ব বাের্ডের জারীকৃত অধিক্ষেত্র আদেশ (নথি নং-০৮.০১.০০০০.০২৭.০৯.০০১.১২ তারিখ : ২৯.০৭.২০১২ ইং)

অনুযায়ী নিম্নবর্ণিত খাতসমূহের ক্ষেত্রে অর্থ/বিল পরিশােধকালে ০১.০৭.২০১২ ইং তারিখ হইতে ৪নং কলামে বর্ণিত হারে | উৎসে কর কর্তন/সংগ্রহ পূর্বক কর অঞ্চল-১২, ঢাকা এর অনুকূলে জমা করিতে হইবে এবং ইহাতে অন্য কোন কর অঞ্চলের অধিক্ষেত্র থাকিবে না। উৎসে কর্তনকৃত/সংগৃহীত কর, কর্তন/সংগ্রহের ২১ দিনের মধ্যে নিম্নে বর্ণিত কোডে ট্রেজারি চালানের মাধ্যমে জমা করিতে হইবে :

আয়কর কোম্পানী সমূহ১-১১৪১-০০৯৫-০১০১ 

আয়কর কোম্পানী ব্যতীত ও ১-১১৪১-০০৯৫-০১১১

উৎসে আয়কর কর্তন সংক্রান্ত

সংশ্লিষ্ট ব্যক্তি/প্রতিষ্ঠান উক্ত করের জন্য খেলাপী করদাতা হিসাবে অনাদায়ী সময়ের জন্য মাসিক ২% হারে অতিরিক্ত অর্থসহ সংশ্লিষ্ট আয়কর পরিশােধ করিবেন (ধারা-৫৭)। ইহা ছাড়াও বিদ্যমান আইনে এক বছরের জেল বা জরিমানা অথবা উভয় দণ্ডের বিধান রহিয়াছে (ধারা-১৬৪)। যােগাযােগ : ৪৭১১২২৪২, ৭১১৯৯৪৭, ৯৫৬৬৬০, ৯৫৬৬২৯৮, ৭১১৯৯৪৬

(শাহীন আক্তার)

কর কমিশনার 

উৎসে কর কর্তন/সংগ্রহ সংক্রান্ত বিজ্ঞপ্তি ২০১৬: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3009 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *